এবার থেকে হোয়াটস অ্যাপেই যাচাই করা যাবে করোনার টিকাকরণ সেন্টার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মানুষের মনে নানা সন্দেহ দানা বেঁধেছে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের পর থেকেই। টিকা প্রাপকদের মনে এমনকি বিভিন্ন প্রশ্ন উঠছে ভুয়ো টিকাকরণের ঘটনার পর। এবার কলকাতা পৌরনিগম এবং রাজ্য স্বাস্থ্য দফতর এক নতুন উদ্যোগ নিল টিকা নিয়ে মানুষের মনে বিভিন্ন প্রশ্ন দূর করতেই। এবার করোনার টিকা প্রাপকদের আশ্বস্ত করতে দেওয়া হচ্ছে সিভিসি কোড। হোয়াটসঅ্যাপ নম্বরে এসএমএস করলে এমনকি টিকা প্রাপকরা বাড়িতে বসেই জানতে পারবেন বাড়ি থেকে নিকটতম টিকাকরণ সেন্টারটি আদৌ বৈধ কিনা তা। এজন্য হোয়াটসঅ্যাপ করতে হবে ৮৩৩৫৯৯৯০০০ নম্বরে। এই ব্যবস্থা নেওয়া হয়েছে টিকাকেন্দ্রের বিষয়ে বিভ্রান্তি কাটাতেই।

প্রথমে নিজের নাম ও নিজের ওয়ার্ড নম্বর মেসেজ করতে হবে এই নম্বরে। নিকটতম টিকাকরণকেন্দ্রের নাম জানিয়ে দেওয়া হবে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই। এখন থেকে সিভিসি কোড বাধ্যতামূলক করা হয়েছে কলকাতা পৌরনিগম ও রাজ্য স্বাস্থ্য দফতরের প্রত্যেকটি টিকাকরণ সেন্টারের বাইরে।

কলকাতা পৌরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম এই প্রসঙ্গে জানিয়েছেন, এই কেন্দ্রটি বৈধ কিনা হোয়াটসঅ্যাপে মেসেজ করার সঙ্গে সঙ্গেই রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে তা জানিয়ে দেওয়া হবে। এর ফলে মিটে যাবে টিকা কেন্দ্র নিয়ে মানুষের মনে যে সন্দেহ তৈরি হয়েছে তাও। মানুষ করোনার টিকা নিতে পারবে নিশ্চিন্ত হয়েই। সেই সঙ্গে তিনি এও আবেদন জানিয়েছেন, এরপর থেকে টিকা প্রাপকরা প্রত্যেকেই যেন সিভিসি কোড যাচাই করে নেন টিকা নিতে যাওয়ার আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *