রাজ্য পরিবহণ দফতর ওলা-উবরকে কড়া চিঠি দিল ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বুধবার রাতে অ্যাপ ক্যাব সংস্থাগুলি একধাক্কায় ভাড়া বৃদ্ধি করেছে রাজ্য সরকারকে রীতিমতো অন্ধকারে রেখেই। তাই রাজ্য পরিবহণ দফতর উবের এবং ওলা— এই দুই অ্যাপ ক্যাব সংস্থাকে কড়া চিঠি দিল ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের বিরুদ্ধে। বুধবার রাত থেকে ১৫ শতাংশ বৃদ্ধি করা হয় উবর ক্যাবের ভাড়া। যদিও, একটি সূত্র জানাচ্ছে, ইতিমধ্যেই উবরের ভাড়া বাড়ানো হলেও, ওলা ভাড়া বাড়াতে চেয়ে মেল করেছে হায়দরাবাদের প্রধান কার্যালয়ে। অনুমোদন দেওয়া হোক উবরের পাশাপাশি তাদের ভাড়াও বাড়ানোর। রাজ্য পরিবহণ দফতর ওই দুই সংস্থাকে কড়া চিঠি দিয়েছে একথা জানতে পেরেই।

উবরের ভাড়া একধাক্কায় ১৫ শতাংশ বাড়িয়ে দেওয়ায় যে রাস্তায় ভাড়া লাগত ৩৫০ টাকার কাছাকাছি, উবরে সেই রাস্তায় ভাড়া লাগবে ৪০৩ টাকা।যেটুকু পথ যেতে আগে ২০০ টাকা লাগত, সেই পথ যেতে এখন অন্তত ২৩০ টাকা লাগবে।এমনকি সারচার্জও রয়েছে এর পাশাপাশি। বেশিরভাগ সময়ই অ্যাপ ক্যাবগুলির বিরুদ্ধে বর্ধিত ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে যথেষ্ট সংখ্যক ক্যাব থাকলেও। যা হওয়া কোনোমতেই উচিত নয়। তাঁদের সংখ্যাটা কম নয় লোকাল ট্রেন, কলকাতা মেট্রো না চলার কারণে যাঁদের বাইরে বেরোতে হচ্ছে। চাহিদাও থাকছে সেই কারণে। ফলে ক্যাব সংস্থাগুলি ভাড়া বাড়াতে চাইছে এই সুযোগকে কাজে লাগিয়েই , এমনটাই অভিযোগ যাত্রীদের একাংশের।

যদিও, এখনও পরিবহণ দফতরে সাধারণ মানুষের থেকে কোনও অভিযোগ জমা পড়েনি ওলা ও উবরের বিরুদ্ধে। তা সত্ত্বেও, রাজ্য পরিবহণ দফতর ক়ড়া পদক্ষেপ করেছে আগে ভাগেই।এমনকি পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমও ঘনিষ্ঠমহলে ক্ষোভ প্রকাশ করেছেন অ্যাপ ক্যাব সংস্থাগুলির এমন সিদ্ধান্ত নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *