এবার বাংলার যোগ উঠে এলো সংসদে হামলার ঘটনায় , মূলচক্রী ভিডিয়ো পাঠান কলকাতার এক যুবককে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সংসদে স্মোক বম্ব কাণ্ড নিয়ে হইচই পড়ে গিয়েছে রাজধানীর অন্দরে। সেই ঘটনায় এবার মিলল কলকাতার যোগ। সংসদের এই ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন পাঁচ জন। অপর এক জন এখন পলাতক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই পলাতক যুবকের নাম ললিত ঝা। ললিতের সঙ্গীরা সংসদে যে কাণ্ডে ঘটিয়েছেন, তার ভিডিয়ো ললিত তুলেছেন বলে জানা গিয়েছে। এবং সেই ভিডিয়ো তিনি সর্বপ্রথম পাঠান নীলাক্ষ আইচ নামের এক যুবককে। এই নীলাক্ষ কলকাতার বাসিন্দা। নীলাক্ষের সঙ্গে অভিযুক্ত ললিতের যোগাযোগের খাতিরেই এ বার সংসদের ঘটনায় জুড়ল কলকাতার নাম।

এদিকে পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতার ছেলে নীলাক্ষ আইচ বেশ কয়েকটি এনজিও-র সঙ্গে যুক্ত। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এলাকায় মানুষের উন্নয়নের জন্য কাজ করে সেই সব এনজিও। কয়েক মাস আগে এনজিও-র অনুষ্ঠানে যোগ দিতে পশ্চিমবঙ্গে এসেছিলেন ললিত। বুধবার সংসদের ঘটনার ভিডিয়ো হোয়াটসঅ্যাপে প্রথম বার নীলাক্ষকেই লতিত পাঠান। এমনকি সাম্যবাদী সুভাষ সভা নামের একটি গ্রাম বাংলার একটি এনজিও-র উপরেও নজর রাখছে পুলিশ।

ললিত নিজেকে সমাজকর্মী হিসাবে পরিচয় দিয়ে থাকেন। বিভিন্ন এনজিও সঙ্গে জড়িত তিনি। এ বছর এপ্রিল মাসে একটি এনজিও-র অনুষ্ঠানে কলকাতায় আসেন লতিত। সে সময় থেকেই ললিতের সঙ্গে নীলাক্ষের পরিচয় হয়। তার পর থেকে তাঁদের মধ্যে নিয়মিত যোগাযোগ ছিল বলে জানতে পেরেছে পুলিশ। এদের সঙ্গে আর কাদের যোগাযোগ ছিল, তাও জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ। দিল্লি পুলিশের তদন্তকারীরা নীলাক্ষের সঙ্গে কথা বলে ললিতের বিষয়ে জানার চেষ্টা করছে। পলাতক ললিতস এবং ধৃত মনোরঞ্জন সংসদের এই ঘটনার পরিকল্পনা করেছিল বলে জানতে পেরেছে পুলিশ।

আবার সংসদের ঘটনায় কলকাতা যোগের প্রসঙ্গে দিলীপ ঘোষ এও বলেন, “এই দেশের বিরুদ্ধে চক্রান্ত করার চেষ্টা চলছে । তদন্ত হলে এর সঙ্গে কারা জড়িত রয়েছে, তা জানা যাবে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হচ্ছে দেশ বিরোধী কোনও কাজ হলে, তার সঙ্গে কোনো ভাবে বাংলার নাম জুড়ে যায়। তা জঙ্গি কার্যকলাপ হোক, বা বিদেশি চক্রান্ত বা আধার জালিয়াতি। কেন এ রকম হচ্ছে। এখানকার সরকারকে আরও সতর্ক হতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *