কড়া নজরদারি আধাসেনা-পুলিশের, পূর্বস্থলী-ভাতারে পুনর্নির্বাচন দারুণ উৎসাহে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :আঁটোসাঁটো নিরাপত্তার মধ্যে পুনর্নির্বাচন। পূর্ব বর্ধমানের ভাতারের ঝর্ণা গ্রামের ১৮ নম্বর বুথে এবং পূর্বস্থলী ২ ব্লকের মুকশিমপাড়া পঞ্চায়েতের ১০২ নম্বর এবং ১০২-এর কেএ দু’টি বুথে সোমবার সকাল থেকে লাইনে ভোটাররা। নির্দিষ্ট সময়েই শুরু হয়ে যায় ভোটগ্রহণ। বুথের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও।

এর আগে গত শনিবার ভাতারের ঝর্ণা গ্রামের ১৮ নম্বর বুথে গণ্ডগোল চলে। বুথ থেকে তিনটি ব্যালটবক্স ছিনিয়ে নিয়ে চলে যায় একদল উত্তেজিত জনতা। পরে পুকুরের জল থেকে সেগুলি উদ্ধার করে পুলিশ। প্রশাসন এই বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছিল।

এদিকে বিরোধীদের দাবি, বেলা বাড়তেই গত শনিবার তৃণমূল কর্মীরা বুথে ঢুকে অবাধে ছাপ্পা ভোট দেওয়া শুরু করে। বাধা দিলে উল্টে শাসানি ও হুমকি মেলে। গ্রামবাসীদের একাংশের অভিযোগ, তারা ভোট দিতে গেলে তাদের ভোট দিতে বাধা দেওয়া হচ্ছিল। এরপর ক্ষুব্ধ গ্রামবাসীদের একাংশ ভোট গ্রহণ কেন্দ্র থেকে ১৮ নম্বর বুথের তিনটি বাক্স ছিনতাই করে নিয়ে যায়। পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের তিনটি ব্যালটবক্সই পুকুরের জলে ফেলে দেওয়া হয়।

তারপর পুলিশ গিয়ে পুকুর থেকে তিনটি জল ভর্তি ব্যালটবক্স উদ্ধার করে। এরপরেই বিরোধী ও গ্রামবাসীদের একাংশ দাবি করেন কেন্দ্রীয় বাহিনী এনে ফের এখানে ভোট করাতে হবে। গত শনিবার বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল না। তবে এদিন পুনর্নির্বাচনে এক সেকসন কেন্দ্রীয় বাহিনী আছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যায় পুলিশও আছে। এদিন কড়া পুলিশি পাহারায় ভোট হচ্ছে।

অন্যদিকে, পূর্বস্থলী ২ নম্বর ব্লকের মুকশিমপাড়া পঞ্চায়েতের বোধসা স্কুলের ১০২ নম্বর এবং ১০২ এর কেএ (KA) দু’টি বুথেও নির্বাচন হচ্ছে সোমবার। সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায় বুথের বাইরে ও ভিতরে। রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। একই সঙ্গে রয়েছে রাজ্য পুলিশ ও সিভিক ভলেন্টিয়াররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *