রাজ্যপালের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ‘সাম্প্রদায়িক বিদ্বেষ’ ছড়ানোর , মুর্মুকে চিঠি রাজ্যপালের অপসারণ চেয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :রাষ্ট্রপতিকে চিঠি স্ট্যালিনের– ‘রাজ্যপাল আরএন রবি অপসারণের যোগ্য’। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি লিখে রাজ্যপাল আরএন রবির বিরুদ্ধে অভিযোগ করেছেন। রাজ্যপালের বিরুদ্ধে এনেছেন ‘সাম্প্রদায়িক বিদ্বেষ’কে উসকে দেওয়ার এবং ‘রাজ্যের শান্তি বিঘ্নিত’ করার মারাত্মক অভিযোগ। রাষ্ট্রপতিকে লেখা চিঠিতে তিনি বলেছেন, ‘রাজ্যপাল আরএন রবি অপসারণের যোগ্য’।

স্ট্যালিন সরকার এবং রাজ্যের গভর্নর আরএন রবির মধ্যে টানাপোড়েন দীর্ঘদিন ধরে চলছে। গত মাসেই চরম আকার ধারণ করে। ২৮শে জুন রাতে তামিলনাড়ুতে স্টালিন সরকার ও রাজ্যপালের মধ্যে রাজনৈতিক ‘নাটক’ হয়। তিনি লিখেছেন, বিরোধী-শাসিত রাজ্যে রাজ্যপাল শুধু কেন্দ্রের এজেন্ট হিসাবে কাজ করছেন। গভর্নর পদে রবিকে অব্যাহত রাখা ‘গ্রহণযোগ্য এবং উপযুক্ত’ কিনা তা সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি রাষ্ট্রপতির উপর ছেড়ে দিয়েছেন।

রাজ্যপালের বিরুদ্ধে ক্ষমতাসীন ডিএমকে-র সঙ্গে ‘রাজনৈতিক যুদ্ধ’ চালানোর অভিযোগ তুলে, স্টালিন অভিযোগ করেন যে ‘রবি রাজ্য সরকারের নীতির বিরুদ্ধে কাজ করে চলেছেন, হাউসে পাস করা বিলগুলিতে সম্মতি দিতে বিলম্ব করে আইনসভার কাজকে বিলম্বিত করছেন। চিঠিতে, মুখ্যমন্ত্রী দাবি করেছেন যে রাজ্যপালের সাম্প্রতিক মন্ত্রী ভি সেন্থিল বালাজিকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার পদক্ষেপ তার রাজনৈতিক পক্ষপাতকে প্রতিফলিত করে। যদিও রাজ্যপাল পরে সেন্থিল বালাজিকে বরখাস্ত করার সিদ্ধান্ত প্রত্যাহার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *