কবে থেকে খুলছে স্কুল, রাজ্য সরকার সিদ্ধান্ত জানাতে এক সপ্তাহ সময় চাইল হাইকোর্টের কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কবে খুলছে স্কুল, অবশেষে রাজ্য সরকার সিদ্ধান্ত জানাতে এক সপ্তাহ সময় চাইল হাইকোর্টের কাছে। এদিকে কলকাতা হাইকোর্টও মঞ্জুর করল রাজ্য সরকারের এই আবেদন । এদিন মামলার শুনানিতে আদালতকে জানানো হয়েছে, ‘রাজ্য সরকারও বিশেষ আগ্রহী স্কুল খোলার জন্য। সমস্ত পড়ুয়া ভ্যাকসিন পায়নি এখনও পর্যন্ত । তাই আরও কিছুটা সময় প্রয়োজন স্কুল খোলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে। শুক্রবার কলকাতা হাইকোর্টে এমনটাই জানাল হল রাজ্যের তরফে ।আগামী ১৪ ফেব্রুয়ারি ফের পরবর্তী শুনানি হবে এই মামলার। স্কুল খোলার দাবিতে এখনও অবধি হাইকোর্টে চারটি মামলা দায়ের হয়েছে।আর রাজ্যের বক্তব্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল প্রতিটি মামলার ক্ষেত্রেই।

এদিন আদালতে মামলাকারীদের পক্ষে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য সওয়াল করেন, তিনি এও বলেন এই স্কুল খোলার উপর নির্ভর করছে ছাত্রদের মনের গতিবিধিও। ইতিমধ্যে ঘটেছে আত্মহত্যার মতো ঘটনাও ।স্কুল খোলা অত্যন্ত প্রয়োজন এই অবস্থায়। এভাবে স্কুল বন্ধ করে রাখা চলতে পারে না কোভিডের দোহাই দিয়ে। চিকিৎসকেরাও স্কুল খোলারই পক্ষে বলেও তিনি আদালতে জানান।

এদিকে পাল্টা এজি বলেন, স্কুল খোলা নিয়ে তারাও আগ্রহী। অনলাইন আর সশরীরে পড়াশোনার ধরণ সম্পূর্ণ আলাদা। টিকাকরণ হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের । কিন্তু, ১৫ বছরের নীচে কারও ভ্যাকসিনেশন হয়নি। আমাদের অতিরিক্ত দায়িত্বশীল হতে হবে শিশুদের বিষয়ে । আমরা চালু করছি পাড়ায় শিক্ষালয় প্রকল্প।’ স্কুল খুলতে গেলে অনুমতি নিতে হবে শিক্ষক, স্কুল কর্তৃপক্ষ, নন টিচিং স্টাফ, অভিভাবকেরও। রাজ্য জানিয়েছে, স্কুল খোলার ব্যাপারে মতামতও নেওয়া হচ্ছে বিশেষজ্ঞদেরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *