অবশেষে ইচ্ছেপূরণ বহুদিনের, শ্রীরামপুরের প্রভাস আচার্য আস্ত ট্রেন বানালেন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল ট্রেন চালানোর, কিন্তু তা হয়ে ওঠেনি। তাই হুগলির শ্রীরামপুরের প্রভাস আচার্য আস্ত ট্রেন বানিয়ে ফেলেছেন ঘরে বসেই। বড় হয়ে ইচ্ছা ছিল ট্রেন চালক হওয়ার কিন্তু পড়াশোনায় বেশি দূর এগোনো যায়নি আর্থিক সংকটের কারণে। ফলে ট্রেনচালক হয়ে ওঠা হয়নি এই জীবনে। তবে প্রভাসবাবু গোটা ট্রেনটাই নিজের বাড়িতে নিয়ে এসেছেন অদম্য ইচ্ছাশক্তির জেরে ।

পূর্ব রেলের লোকাল ট্রেন এখন চলছে প্রভাসবাবুর বাড়িতেই । কোথায় দাঁড়াবে, কোথায় চলবে পুরো দায়িত্বটাই সামলাচ্ছেন প্রভাসবাবু। সাধারণ ট্রেনের মতোই সমস্ত কিছু রয়েছে মডেল সেই ট্রেনে । এমনকি রয়েছে কামরার ভিতরে উপরের হাতল, বসার আসন, জানালা সামনের বাফার, সিগন্যাল লাইট-সহ সমস্ত কিছুই । শ্রীরামপুরের বাসিন্দা বছর ৬৫-র প্রভাস আচার্যর বাড়িতে এখন চাইলেই পু….ঝিক-ঝিক শব্দ।

প্রভাসবাবু সম্পূর্ণ ইস্পাতের তৈরি, লোহার চাকা সমৃদ্ধ মডেল এই ইলেকট্রিক ট্রেন কয়েকটি বিক্রিও করেছেন। কিন্তু তাঁর আর্থিক ক্ষমতা নেই বড় করে প্রকল্পটির ব্যাবসায়িক রূপ দেওয়ার। তাই তিনি চান এই প্রকল্পের ব্যবসায়িক রূপ দিতে এগিয়ে আসুক কোনও উদ্যোগপতি।ফাঁকা সময়ে পুরোহিতের পেশাও সামলাচ্ছেন। তবে চড়কার চাকায় খোলা চোখ হোক কিংবা পুরোহিতের প্রার্থনার বন্ধ চোখ দু’চোখেই নিজের ট্রেন শিল্পে বিপ্লবের স্বপ্ন দেখে চলেছেন বার্ধক্যে পাড়ি দেওয়া প্রভাস আচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *