করোনার কড়াকড়ি আরও শিথিল হল এ রাজ্যে, আউটডোর শুটিংয়ে ছাড়, এমনকি খুলছে জিমও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের কিছু ছাড় দেওয়ার কথা ঘোষণা করা হল বিধিনিষেধে। নবান্ন এবার জিম খোলার অনুমতি দিল কোভিড বিধি মেনে । ছাড় দেওয়া হল এমনকি সিনেমা ও টিভির আউটডোর শুটিং ও যাত্রার ক্ষেত্রে। রাজ্য সরকারের তরফে জারি করা একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, জিম চালু করা যাবে পঞ্চাশ শতাংশ সদস্যদের নিয়ে৷ একই সঙ্গে করোনার টিকার দু’টি ডোজই নেওয়া থাকতে হবে জিমের প্রশিক্ষক এবং ব্যবহারকারীদের৷ অথবা তাঁদের থাকতে হবে আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট৷ আউটডোরে ৫০ শতাংশ দর্শক নিয়ে যাত্রায় অনুমতি দিয়েছে রাজ্য সরকার।এদিকে ৫০ শতাংশ দর্শক নিয়ে যাত্রায় অনুমতি মিলবে রাত ৯টা পর্যন্ত। হলের মধ্যে অনুষ্ঠানের ক্ষেত্রে ৫০ শতাংশ দর্শক কিংবা ২০০জন পর্যন্ত দর্শকে ছাড় মিলেছে। এমনকি ফিল্ম-টিভির আউটডোর শ্যুটিংয়েও ছাড় দেওয়ার কথা জানানো হয়েছে করোনা বিধি মেনে।

তবে রাজ্যে বাকি নিয়মবিধি আগের মতোই বহাল থাকবে। এছাড়াও কঠোরভাবে মেনে চলতে হবে নৈশকালীন বিধিনিষেধও। এদিকে পুলিশও ব্যাপক ধরপাকড় করছে রাজ্যের বিভিন্ন জায়গায় নৈশকালীন বিধিনিষেধ অমান্য করায়। এর পাশাপাশি রাজ্য সরকারের তরফে আরও বলা হয়েছে, মাস্কের ব্যবহার বাধ্যতামূলক বাইরে বেরোলেই। সেই সঙ্গে মেনে চলতে হবে অন্যান্য করোনার বিধিনিষেধ, শারীরিক দূরত্ববিধি এবং স্বাস্থ্যবিধিও।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই রাজ্যের করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছিল। যার ফলে রাজ্য সরকার কড়া বিধিনিষেধ জারি করেছিল। এমনকি নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল একাধিক ক্ষেত্রেও। পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হতেই বেশ কিছুক্ষেত্রে ছাড়ও মিলেছে। তবে স্কুল-কলেজ-সহ যে কোনও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে পুরনো নিয়ম মেনেই। সরকারি-বেসরকারি অফিসে হাজিরা থাকছে ৫০ শতাংশ। ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাত ১০টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। শপিং মল, বার-রেস্তরাঁ, সিনেমা হল খুলবে নিয়ম মেনে। ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে খোলা থাকবে এমনকি সাঁলো-পার্লারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *