কলকাতার একাধিক হাসপাতালের বহু চিকিত্সক করোনা আক্রান্ত, অবশেষে জরুরি বৈঠকে স্বাস্থ্যকর্তারা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা সংক্রমণ এ রাজ্যে দ্রুততার সঙ্গে বাড়ছে। এর মধ্যেই আক্রান্ত হয়েছে একের পর এক চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীও। তালিকায় রয়েছে এমনকি কলকাতার একাধিক সরকারি হাসপাতালের চিকিত্সকরাও। এনিয়ে স্বাস্থ্যভবনের উদ্বেগ ক্রমশই বাড়ছে।

স্বাস্থ্যভবন জেলা হাসপাতালগুলিকে করোনা পরীক্ষার সংখ্যা বাড়ানোর নির্দেশ দিয়েছে রাজ্যে করোনার বাড়বাড়ন্তের দিকে লক্ষ্যে রেখেই । জেলা হাসপাতালগুলির সিএমওএইচদেরও রোজ অন্তত ৫৫,০০০ করোনা পরীক্ষা করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও মেডিক্যাল সুপার কাম ভাইস প্রিন্সপ্যালদের বলা হয়েছে, করোনা পরীক্ষার যে লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছিল তা পূরণ হচ্ছে না। সেই মতো টেস্টের লক্ষ্যমাত্রা ৫৫,০০০ নিয়ে যেতে হবে আজ থেকেই । গত কয়েক দিনে করোনা টেস্টের সংখ্যা ঘোরাফেরা করছিল মূলত ৪০,০০০ এর নীচে। পজিটিভিটি রেট যেখানে ১৫ শতাংশ ছাপিয়ে গিয়েছে রাজ্য সরকার সেখানে টেস্টের উপরেই বেশি জোর দিচ্ছে।

এদিকে, গত কয়েক দিনে কলকাতার একাধিক হাসপাতালের চিকিত্সকরা করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। এনিয়ে চিন্তা ক্রমশ বাড়ছে রাজ্যের। সোমবার এনিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠকও হয় স্বাস্থ্যভবনে। সেখানে বলা হয়েছে চিকিত্সক সঙ্কট ‘লোকালি ম্যানেজ’ করতে হবে। চিকিত্সপারিষেবা ব্যাহত হতে দেওয়া যাবে না কোনওভাবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *