কলকাতা মেট্রোর সময় বাড়লো আজ থেকে , বেড়েছে এমনকি স্মার্ট কার্ডের দামও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :রাজ্যের স্কুল-কলেজ ফের খুলছে আগামীকাল থেকেই । আর ঠিক আগেরদিন অর্থাৎ আজ সোমবার থেকে বাড়লো কলকাতা মেট্রোর সময়সীমাও। এতদিন দিনের প্রথম মেট্রো চলাচল শুরু হতো সকাল সাড়ে সাতটায়। আজ থেকে কবি সুভাষ-দক্ষিণেশ্বর মেট্রো রুটে দিনের প্রথম ট্রেন ছুটেছে সকাল ৭টায়। পড়ুয়াদের সুবিধার্থে সিদ্ধান্ত নেওয়া হয়েছে পরিষেবা চালুর সময়সীমা আধ ঘন্টা এগিয়ে আনারও।

আজ থেকেই যাত্রীরা সারাদিনে নর্থ-সাউথ করিডোরে ২৭২টি মেট্রো পরিষেবা পাবেন। এতদিন উত্তর-দক্ষিণ যাত্রা পথে চলছিল মোট ২৬৬টি মেট্রো পরিষেবা। মেট্রো কর্তৃপক্ষ বাড়তি ৬টি ট্রেন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের কথা বিবেচনা করেই । তবে এখনও অপরিবর্তীত থাকছে দিনের শেষ মেট্রো পরিষেবার সময়সীমা। দমদম এবং কবি সুভাষ থেকে রাত সাড়ে ন’টা এবং দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে। একই সঙ্গে আগামী শনিবার থেকে একইভাবে বাড়তি ৬টি মেট্রো পরিষেবা বাড়ছে নর্থ-সাউথ করিডোরে। এতদিন যাত্রীরা শনিবার ২১৪টি পরিষেবা পেতেন। তা বেড়ে ২২০টি হচ্ছে আগামী ২০ নভেম্বর থেকে।

এদিকে, রবিবার থেকেই ১০০ টাকা থেকে বেড়ে ১২০ টাকা হয়েছে স্মার্ট কার্ডের দামও। যদিও যাত্রীরা আগের মতোই পাবেন ৪৪ টাকা ‘রাইড ভ্যালু’। তবে আগে ৬০ টাকা জমা রাখা হত সিকিওরিটি ডিপোজিট বাবদ। এখন থেকে তা ৮০ টাকা জমা থাকবে ২০ টাকা বেড়ে। স্মার্ট কার্ড ফিরিয়ে দিলে মেট্রো কর্তৃপক্ষর থেকেও ফিরিয়ে দেওয়া হবে সেই জমা রাখা টাকাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *