ইলেকট্রিক গাড়ি চলবে কলকাতার রাস্তায় , এমনটাই ঘোষণা করলেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রধানমন্ত্রী অনেক আগেই এদেশে ইলেকট্রিক গাড়ি ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছিলেন প্রতিনিয়ত হওয়া পরিবেশ দূষণ থেকে পরিবেশকে রক্ষা করতে। প্রধানমন্ত্রী আগেও বলেছিলেন দেশে বেশিরভাগ গাড়ি গুলি ইলেকট্রিক এর মাধ্যমে চলবে ২০৩০ এর মধ্যেই। এবার ফিরহাদ হাকিমকেও শোনা গেল সেই বক্তব্যে গলা মেলাতে।

এমনকি প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে সমর্থনও করছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনিও একমত যে, পরিবেশ দূষণ রোধ করতে একসাথে বিশেষ সচেতন হতে হবে রাজ্য ও দেশকেও। আর শুরু করতে হবে ইলেকট্রিক গাড়ির ব্যবহারও। তিনি জানান রাজ্যেও ইলেকট্রিক গাড়ি ব্যবহার করা হবে বলেও। ইতিমধ্যেই ইলেকট্রিক গাড়ির দেখা মিলছে কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জেলার সড়কে। ২০৩০ সালের মধ্যে রাজ্যের সড়কে যে সব গাড়ি চলবে তার বেশিরভাগটাই হবে ইলেকট্রিক গাড়ি। ঠিক এমনই সিদ্ধান্ত নিয়েছেন ফিরহাদ হাকিমও।

পরিবেশকে রক্ষার জন্য সকলকেই একজন হতে হয় রাজ্য রাজনীতি ভুলে গিয়ে। আর পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম ঠিক সেই কাজই করে দেখালেন। তিনি গলা মেলালেন বিরোধী দলনেতা তথা ভারতবর্ষের প্রধানমন্ত্রী সিদ্ধান্তে। তিনি আরও জানান সকলকেই এই পদক্ষেপ নিতে হবে পরিবেশ কে বাঁচাতে হলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *