কলকাতা শহরের শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা কম করোনার তৃতীয় ঢেউ প্রবেশ করলেও, আশাবাদী এমনকি চিকিৎসকরাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে চিকিৎসক মহল আশার কথা শোনালেন করোনার তৃতীয় ঢেউ পশ্চিমবাংলায় প্রবেশ করার আগেই। কলকাতা শহরের চিকিৎসকদের মতে শহরের শিশুদের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে নিরবেই। ফলে তৃতীয় ঢেউ প্রবেশ করলেও শিশুদের ওপর তার প্রভাব পড়ার খুব বেশি সম্ভাবনা নেই।এর নেপথ্যের কারণ বিশ্লেষণ করতে গিয়ে চিকিৎসকরা এও বলছেন, সম্প্রতি শিশুদেরকে করোনার টিকা দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছিল কলকাতা শহরের পার্ক সার্কাসে অবস্থিত ইন্সটিটিউট অফ চাইল্ড হেলথ এর পক্ষ থেকে, এবং এই ট্রায়াল টিকা দেওয়ার উদ্যোগের পর দেখা গিয়েছে অ্যান্টিবডি তৈরি হয়ে গেছে প্রায় ৫০ শতাংশ শিশুর শরীরে।

তবে এই অ্যান্টিবডি কিভাবে তৈরি হয়েছে জল্পনা শুরু হয়েছে তা নিয়েও। অনেক চিকিৎসক আবার মনে করছেন, এই আবহেই করোনার প্রভাব লক্ষ্য করা গেছে শহরের অনেক শিশুর মধ্যেই। অনেকেই করোনাতে আক্রান্ত হয়েছে কিন্তু তাদেরকে চিহ্নিত করা যায়নি লক্ষণ প্রকাশিত না হওয়ার কারণে। ফলে তাদের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে আপনা থেকেই।এই অ্যান্টিবডি শরীরের মধ্যে কতদিন সংরক্ষিত থাকবে তা নিয়ে অবশ্য মতভেদ রয়েছে চিকিৎসকদের মধ্যে। অনেকে মনে করছেন এই অ্যান্টিবডি কতদিন থাকবে তা বলা সম্ভব নয়।

তবে আশার কথা এই যে কলকাতা শহরের মানুষেরা অনেকটাই মুক্ত হল তৃতীয় ঢেউ আসার পরে শিশুরা আক্রান্ত হতে পারে এই ভয়ে থেকে। আরও খবর মিলেছে শহরের শিশুদের শরীরের মধ্যে আপনা থেকেই তৈরি হয়েছে করোনার অ্যান্টিবডি এটা জেনে অভিভাবকরাও খুশি হয়েছে বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *