উত্তরবঙ্গের ২ জেলায় জারি ভারী বর্ষার লাল সতর্কতা , হালকা বৃষ্টি কলকাতা ও দক্ষিণবঙ্গেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্ষা ইতিমধ্যেই ঢুকে গিয়েছে বাংলায়। এরপর থেকে অনেকটাই কমেছে গরমে তীব্র দাবদাহের প্রকোপ । যদিও মাঝে তাপমাত্রা একটু উপরের দিকে উঠতে শুরু করেছিল। তা অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। এই মুহূর্তে ঘন মেঘের আনাগোনা রয়েছে বাংলার উপরে। এর সঙ্গে পশ্চিমবঙ্গের আবহাওয়া পরিবর্তনের উপর প্রভাব পড়েছে উত্তর-পূর্ব ভারতের বেশ কিছু রাজ্যে প্রবল বৃষ্টিপাতেরও। একনজরে দেখে নেওয়া যাক কলকাতা থেকে শুরু করে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে আবহাওয়ার পূর্বাভাসটা কেমন।

এদিনের আবহাওয়ার পূর্বাভাসে সবার আগে অবশ্যই থাকবে উত্তরবঙ্গ। এখানে পাঁচটি জেলাতেই পূর্বাভাস দেওয়া হয়েছে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের । এই ৫ জেলার মধ্যে রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বৃষ্টিপাতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এর মানে এই তিন জেলার কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা ৭ মিলিমিটার থেকে ২০ মিলিমিটারের মধ্যে। এই তিন জেলাতেই জারি রয়েছে ভারি থেকে অতি ভারি বৃষ্টির সতর্কতা । বৃষ্টিপাতের সঙ্গে বলা হয়েছে বজ্রপাতের সম্ভাবনার কথাও।

কড়া সতর্কতা ৫ জেলায়

উত্তরবঙ্গের আরও ২ জেলা কোচবিহার এবং আলিপুরদুয়ার। এই ২ জেলাতেই আবহাওয়ার জারি করা হয়েছে লাল সতর্কতা । এর মানে এই ২ জেলার কিছু অংশে ৭ থেকে ২০ মিলিমিটার করে বৃষ্টি হবে এবং কিছু এলাকায় বৃষ্টি হবে ২০ মিলিমিটারেরও বেশি। ভারি থেকে অতি ভারির বৃষ্টিপাতের সতর্কতার সঙ্গে সঙ্গে এখানে হাওয়া অফিস বজ্রপাতের সম্ভাবনার কথাও বলেছে । কলকাতা ও দক্ষিণবঙ্গেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *