কলকাতা হাইকোর্ট সিট-এর তদন্তেই প্রশ্ন তুললো আনিস খান ‘হত্যা’ মামলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শাসক দল তৃণমূল কংগ্রেস তুমুল বিতর্কে জড়িয়েছে ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে । যা নিয়ে এমনকি রাজ্য রাজনীতিও ব্যাপক তোলপাড় হয়েছে। আনিসের পরিবারের তরফে বারবার সিবিআই তদন্তের দাবি করা হলেও সেই নির্দেশ এখনও মেলেনি আদালতের তরফে। বৃহস্পতিবার সেই মামলার শুনানি চলাকালীন সিট-কে পড়তে হয় হাইকোর্টের একাধিক প্রশ্নের মুখে।

সিটের উদ্দেশ্যে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থার প্রশ্ন, ‘পুলিশকর্মীরা সিঁড়ি দিয়ে উঠে কী দেখলেন? রিপোর্টে কেন তার উল্লেখ নেই? আনিস যদি পড়ে যায় পালাতে গিয়ে, তা হলে ৩০৪এ ধারা প্রযোজ্য হবে কীভাবে ? পালাতে গিয়ে পড়ে গেলে কেন পুলিশ দায়ী হবে? আনিসের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে, তাঁকে ৪১এ নোটিস পাঠানো প্রয়োজন ছিল। সেই নোটিস পাঠানো হয়েছে কী? আনিসের বাড়িতে কোনও সমস্যা ছিল কি না, তদন্ত করে দেখা হয়েছে?’ প্রশ্নবাণে জর্জরিত হয় সিট।

উল্লেখ্য ,১৯ তারিখ কলকাতা হাইকোর্টে জমা পড়ে আনিস খানের হত্যার ঘটনায় রিপোর্ট । প্রায় ৮২ পাতার রিপোর্ট মুখবন্ধ একটি খামে রাজ্যের তরফে জমা দেওয়া হয় বিচারপতি রাজশেখর মান্থার ডিভিশন বেঞ্চে। আনিসকাণ্ডে মামলাকারীর আইনজীবী খামতির অভিযোগ তুললেন রাজ্যের রিপোর্টে। তাঁর অভিযোগ আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে রাজ্য।গত ১৯ তারিখ রাজ্যের তরফে ৮২ পাতার রিপোর্ট জমা দেওয়া হয়।বিকাশরঞ্জন ভট্টাচার্যকে দেওয়া হবে রিপোর্টের প্রতিলিপি । বিচারপতির নির্দেশ রিপোর্টের গোপনীয়তা বজায় রাখবেন তিনি। এদিন আদালতের কাছে আইনজীবী জানিয়েছেন, রিপোর্টে তাঁরা খুশি নন। কোনও তদন্ত হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *