‘কাঁদতে কাঁদতে মাকে এসে বলেছিল, আমি জেলে যেতে চাই না’,এই কংগ্রেস নেতার দল বদল প্রসঙ্গে বিস্ফোরক অভিযোগ রাহুল গান্ধীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাস ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগেই জোরকদমে প্রচার চালাচ্ছে সমস্ত রাজনৈতিক দল। রবিবার ছিল ভারত জোড়ো ন্যায় যাত্রার শেষ দিন। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর এই পদযাত্রায় সামিল হন ইন্ডিয়া জোটের সদস্যরাও। পদযাত্রার শেষেই মঞ্চে বক্তব্য রাখতে উঠেই বোমা ফাটালেন রাহুল। দাবি করলেন, এক কংগ্রেস নেতা নাকি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাত থেকে বাঁচতেই দল বদল করে বিজেপিতে গিয়েছেন।

রবিবার মুম্বইয়ে এসে শেষ হয় ভারত জোড়ো ন্যায় যাত্রা। রাহুল গান্ধী ছাড়াও এই পদযাত্রায় সামিল হন মল্লিকার্জুন খাড়্গে, প্রিয়ঙ্কা গান্ধী বঢরা, আরজেডি নেতা তেজস্বী যাদব, ডিএমকে নেতা তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা শিবসেনা (ইউবিটি)-র নেতা উদ্ধব ঠাকরে, শরদ পওয়ার, মেহবুবা মুফতি।

দলবদলি নেতার নাম উল্লেখ না করেই রাহুল গান্ধী বলেন, “আমি নাম বলব না, কিন্তু এই রাজ্যেরই একজন প্রবীণ নেতা কংগ্রেস ছেড়ে গিয়েছেন। উনি কাঁদতে কাঁদতে আমার মায়ের কাছে এসেছিলেন, বলেছিলেন, সনিয়াজি আমি লজ্জিত হয়ে বলছি যে এদের সঙ্গে লড়াই করার ক্ষমতা আমার নেই। আমি জেলে যেতে চাই না।”রাহুল আরও বলেন, “আমরা কোনও ব্যক্তি বা দলের বিরুদ্ধে লড়ছি না। আমরা শক্তির বিরুদ্ধে লড়ছি। এবার প্রশ্নটা হল, এই শক্তি কী। রাজার আত্মা শায়িত রয়েছে ইভিএমে, ইডি, সিবিআই, আয়কর দফতরে। সবাইকে ভয় দেখানো হয় এই শক্তি দিয়েই।”

এদিকে বিজেপিকে ওয়াশিং মেশিনের তকমাও দেন এই কংগ্রেস নেতা। তাঁর বক্তব্য, বিজেপিতে যোগ দিলেই যাবতীয় অপরাধ মাফ হয়ে যায়। তদন্তকারী সংস্থার ভয় দেখিয়ে বিরোধী দলগুলিকে ক্রমশ ভাঙানো হচ্ছে।

প্রসঙ্গত, রাহুল গান্ধী ওই কংগ্রেস নেতার নাম উল্লেখ না করলেও, রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ নেতা অশোক চাভনের কথাই বলছিলেন রাহুল। গত মাসেই তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। তাঁর নামে তিনটি মামলা চলছে। রাহুল ইঙ্গিতে বোঝাতে চেয়েছেন, তদন্তকারী সংস্থার হাত থেকে বাঁচতেই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *