যেন সর্বস্ব গিলে নেবে এক নিঃশ্বাসেই ! প্রকাণ্ড জীবের খোঁজ সুন্দরবনের গ্রামে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুন্দরবনের জঙ্গলে সচরাচর এদের দেখা যায় না। তবে এবার বিশালকায় এই সাপ নজরে আসতেই চর্চা বেড়ে গিয়েছে বনকর্মীদের মধ্যে। খবর পেয়ে বন দফতরের কর্মীরা বিশাল জাল ফেলে ধরে ফেলেন প্রকাণ্ড এই অজগর সাপটিকে। ধরে ফেলার পর তাকে আপাতত পর্যবেক্ষণে রেখে দেওয়া হয়েছে। তারপর সেটিকে নিরাপদ স্থানে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বনাধিকারিকরা।

দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা থেকে এবার বিশালকায় একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। পাথরপ্রতিমার শ্রীধরনগর পঞ্চায়েতের উপেন্দ্রনগর থেকে একটি ১২ ফুট লম্বা বার্মিজ পাইথন উদ্ধার করা হয়েছে। বনদফতরের কর্মীরা জাল ফেলে ধরেছেন মস্ত এই সাপটিকে। উদ্ধারের পরে পাইথনটিকে ধুঞ্চি বীটে নিয়ে গিয়েছেন বনকর্মীরা। আপাতত সেখানেই তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এটি একটি বার্মিজ পাইথন বলে জানিয়েছেন বনর্কতারা। সাধারণত বার্মিজ পাইথন সুন্দরবনে দেখা যায় না। এর আগে ঠিক কবে এই প্রজাতির সাপ সুন্দরবনের জঙ্গল বা লাগোয়া গ্রামে ধরা পড়েছে তা মনে করতে পারছেন না বনকর্তারাও। প্রকাণ্ড এই সাপ তাহলে কোথা থেকে এল? বনকর্তাদের অনুমান পড়শি বাংলাদেশের জঙ্গল থেকে সম্ভবত এই বার্মিজ অজগর সাপটি ঢুকে পড়েছে পশ্চিমবঙ্গের সুন্দরবন এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *