লাক্ষাদ্বীপে এই প্রথম খোঁজ মিলল করোনা আক্রান্তের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লাক্ষাদ্বীপে এই প্রথম খোঁজ মিলল কোনো করোনা আক্রান্ত রোগীর । গোটা পৃথিবী তছনছ করে দেওয়া করোনা মূলত এতদিনএই দ্বীপাঞ্চলে কোনো রকম ভাবে থাবা বসাতে পারেনি। এই লাক্ষাদ্বীপ পরিচিত ছিল ভারতের একমাত্র করোনামুক্ত এলাকা বলেও। তবে এবার করোনা আক্রান্তের হদিশ মিলল সেখানেও। যা নিয়ে এই কেন্দ্রশাসিত অঞ্চলটিতে উদ্বেগ ক্রমশ বেড়েছে।

মূলত দেশে করোনা থাবা বসানোর পর থেকেই এই দ্বীপাঞ্চলের প্রশাসন চূড়ান্ত ভাবে সতর্ক হয়ে যায়। কেন্দ্রশাসিত এই অঞ্চলে এমনকি চোখে পড়ার মতো ছিল করোনা রুখতে কড়াকড়িও। গত বছর দেশে করোনা ছড়ানোর পরপরই প্রশাসন প্রথমেই লাক্ষাদ্বীপে জাহাজ ঢোকা ও এলাকা থেকে জাহাজ ছাড়া বন্ধ করে দেয়।

গোটা দ্বীপাঞ্চলে কোভিড প্রোটোকল মানতে একাধিক প্রশাসনিক পদক্ষেপ দেশের বাকি অংশগুলির কাছে রীতিমতো শিক্ষণীয় ছিল বলেই ওয়াকিবহাল মহল মত প্রকাশ করেছে। গত এক বছরে গোটা ভারতকে করোনা গ্রাস করলেও এই দ্বীপাঞ্চলে কোনো রকম ভাবে থাবা বসাতে পারেনি এই মারণ ভাইরাস।আরও জানা গিয়েছে, করোনাভাইরাস মিলেছে কেরলের কোচি থেকে লাক্ষাদ্বীপে আসা এক ব্যক্তির শরীরে। যদিওজানা গিয়েছে ওই ব্যক্তি আসলে লাক্ষাদ্বীপের বাসিন্দা নন বলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *