কান্দির বাস মালিকদের ব্যাপক ক্ষতির আশঙ্কা পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে পরিষেবায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে ফের রাজ্যে বাস পরিষেবা চালু হতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার পর। বাস মালিকরা একরকম সংশয়ে রয়েছেন এই ঘোষণায় আমজনতা খানিকটা স্বস্তি পেলেও৷ কান্দি নেতাজি বাস টার্মিনার্সের বাস মালিক ও চালকরা সংশয়ে রয়েছেন মাত্র পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে বাস পরিষেবা দিতে গেলে লাভ কতটা হবে বা আদৌ হবে কিনা তা নিয়েও৷ তাঁদের আরও দাবি, এমনিতেই তাঁরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছিলেন অটো ও টোটোর দৌরাত্ম্য বাড়তে থাকায় এবং কান্দি-বহরমপুর ১১ নম্বর রাজ্য সড়কের উপর রণগ্রাম সেতু বন্ধ থাকায়। তার উপর এমনকি সেই ক্ষতির পরিমাণ আরও বাড়তেও পারে যাত্রী সংখ্যা কমে গেলে ৷এদিকে বাস মালিক ও শ্রমিক নেতারা সাহায্যের দাবিও জানিয়েছেন প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে চেয়ে।

কান্দি নেতাজি বাস টার্মিনার্সের মালিক ও সিন্ডিকেটের সভাপতি প্রণবকুমার দত্ত ও কান্দি থানার মোটর শ্রমিক ইউনিয়নের সম্পাদক শের আলি শেখ এই প্রসঙ্গে জানান,এমনিতেই বাস মালিক ও শ্রমিকরা ক্ষতির সম্মুখীন হয়েছেন বেআইনি অটো-টোটোর দৌরাত্ম্যে৷ তার উপরে পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে বাস চালালে তাতে লাভের মুখ দেখা যাবে কিনা সংশয় রয়েছে এমনকি তা নিয়েও। এমনকি তাঁরা সাহায্যের আর্জি জানিয়েছেন প্রশাসনের কাছে ।

এদিকে সমস্যার কথা জানতে পেরে বাস মালিক ও শ্রমিকদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন কান্দি বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা কান্দি পৌরসভার প্রশাসক অপূর্ব সরকার৷ প্রশাসনের পক্ষ থেকে আশ্বাসও দিয়েছেন এমনকি সব রকমের সহযোগিতার। বাস মালিক বা শ্রমিকরা যাতে ক্ষতির সম্মুখীন না হয় সেটাও তিনি দেখবেন৷ মানুষজনও খুশি দু’মাস বন্ধ থাকার পর ফের বাস পরিষেবা চালু হওয়ায়৷ যদিও পেট্রল-ডিজেলের দাম চরম বাধ সাধছে তারই মধ্যে। বাস মালিকরাও এমনকি চরম সংশয়ে রয়েছেন পঞ্চাশ শতাংশ যাত্রী পরিবহণের পর লাভের অঙ্ক ততটা আশাপ্রদ হবে কিনা সে নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *