কাশ্মীর সীমান্তে ড্রোন উড়ল জঙ্গি হামলার রেশ না কাটতেই , গুলি করে নামাল সেনা বাহিনী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জঙ্গি হামলার রেশ কাটেনি এখনও। তার মধ্যেই পাক সীমান্তে ফের জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা। এবার সেই চেষ্টা রুখে দিল ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে নিয়ন্ত্রণরেখার কাছে শনিবার ভোরে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করেছে বলে সেনা সূত্রের খবর। সেনাবাহিনী বিশেষ তৎপর হয় বারামুলা জেলা উরির কাছে সন্দেহজনক উপস্থিতির কথা জানতে পেরেই ।

জঙ্গলে ঘেরা সীমান্ত সংলগ্ন ওই অঞ্চলে, কোথায় কে লুকিয়ে আছে, সেনা জওয়ানদের পক্ষে তা খুঁজে বের করা কার্যত অসম্ভব ছিল । কিছুক্ষণের মধ্যে শুরুর হয় গুলির লড়াই। দু পক্ষ গুলি চালানোর পরই পাক সীমান্তে চোখে পড়ে একটা উড়ন্ত বস্তু । অনুমান করা হয় পাকিস্তানের দিক থেকে সেটি উড়ে এসেছে বলে । সেনাবাহিনীর দাবি, এটি একটি ড্রোন। সঙ্গে সঙ্গে সেটিকে নিশানা করে গুলি চালায় ভারতীয় সেনা।

তবে গুলি করে ড্রোন নামানোর ঘটনা এই প্রথম নয়। সম্প্রতি পঞ্জাব, কাশ্মীর সীমান্তে একাধিক ড্রোন প্রবেশের চেষ্টা করেছে। বহু ক্ষেত্রে সেইসব ড্রোনগুলিকে গুলি করে নামিয়েছে সেনা। ড্রোনের মাধ্যমে টাকা ও অস্ত্র ছড়িয়ে জঙ্গিদের হামলার রসদ জোগানোর চেষ্টা করার অভিযোগ রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *