বাংলায় শাহি সফর কবিগুরুর জন্মজয়ন্তীতে , মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়র কটাক্ষ মণিপুরের প্রসঙ্গ টেনে এনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পয়লা বৈশাখের পর ফের আজ, ২৫ বৈশাখ। একই মাসে দুবার বঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তীর অনুষ্ঠানে অংশ নিতে কলকাতায় শাহ। সকালে জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে যাবেন তিনি। তার পর বিকেলে সায়েন্স সিটিতে আমাদের রবীন্দ্রনাথ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেখানে বিশ্বকবিকে নিয়ে বক্তব্য রাখবেন শাহ।

এর আগে ১ বৈশাখের সন্ধিক্ষণে কলকাতায় ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। পুজো দিয়েছিলেন দক্ষিণেশ্বরে। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে বিজেপিকে খোঁচা দিয়েছে তৃণমূল। কটাক্ষ করেছে বাম-কংগ্রেসও। তবে বিজেপির দাবি, শাহের রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়ার সঙ্গে ভোট-রাজনীতির যোগসূত্র নেই। তবে রাজনৈতিক মহলের মতে, পঞ্চায়েত ভোটের আগে বাংলায় বার বার আসা-যাওয়া বিশেষ তাৎপর্যপূর্ণ।

জানা গিয়েছে, আজ, ৯ মে রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানাবেন অমিত শাহ। জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে শ্রদ্ধার্ঘ অর্পণ করবেন তিনি। এর পর দুপুরে বনগাঁর পেট্রাপোল সীমান্তে সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন অমিত শাহ। তার পর সন্ধেয় সায়েন্স সিটিতে আমাদের রবীন্দ্রনাথ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

এদিকে, সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলন থেকে শাহের বঙ্গ সফরকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মণিপুরে অশান্তির জেরে হাজার হাজার মানুষ ঘরছাড়া, বহু মানুষের মৃত্যু হয়েছে হিংসায়। এই অবস্থায় স্বরাষ্ট্রমন্ত্রী মণিপুরে না গিয়ে বাংলায় আসছেন তা নিয়ে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী। তাঁর প্রশ্ন, “উত্তর-পূর্ব জ্বলছে। আমরা উদ্বিগ্ন। রাজনীতি আগে না মানুষের জীবন।”

মমতা এদিন বলেছেন, “মণিপুর জ্বলছে। কিন্তু তা নিয়ে কেউ কোনও কথা বলছেন না। নির্বাচন তো আসবে যাবে, কিন্তু মানুষের জীবন আগে। ভোট নিয়ে বিজেপি যতটা ব্যস্ত মণিপুর নিয়ে ততটা ব্যস্ততা নেই। একটা দিন সময় বের করে মণিপুর যেতেই পারতেন। বাংলায় তো পরেও আসা যেত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *