কেন্দ্র আড়ি পাতছে! বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক স্মার্টফোনই ত্যাগ করলেন মুখ্যমন্ত্রীর বিশেষ সতর্কতায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী আগেই সতর্ক করেছিলেন ফোনে আড়ি পাতা নিয়ে। রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক স্মার্টফোন ত্যাগ করলেন তার পরই। এত দিন তিনি ব্যবহার করতেন পাঁচটি স্মার্ট ফোন। তাদের সবক’টিই ত্যাগ করলেন মন্ত্রী জ্যোতিপ্রিয়। ফের ফিরে গিয়েছেন সেই পুরনো বোতাম টেপা ফোনেই। শুধু তাই নয়, তিনি এও জানিয়েছেন আর হোয়াটসঅ্যাপ মেসেজ নয়, চিঠির মাধ্যমেই তথ্য আদান-প্রদান করবেন বলেই।

মূলত নরেন্দ্র মোদীর সরকার ইতিমধ্যেই বিদ্ধ হয়েছে ইজরায়েলি স্পাইওয়্যার পেগাসাস ব্যবহার করে বিরোধী নেতা-নেত্রী, সাংবাদিক, বিচারপতিদের ফোনে আড়ি পাতার অভিযোগে। তা নিয়ে সংসদের বাদল অধিবেশন প্রবল উত্তাল গত সপ্তাহ থেকেই। নিরপেক্ষ তদন্ত চেয়ে ইতিমধ্যেই একাধিক মামলাও জমা পড়েছে সুপ্রিম কোর্টে। তবে এ নিয়ে পিছু হটার কোনও প্রশ্ন নেই বলে আগেই জানিয়ে দিয়েছে এ রাজ্যের শাসক তৃণমূল।তার মধ্যেই জ্যোতিপ্রিয়র স্মার্টফোন ত্যাগ। সংবাদমাধ্যমের কাছে তিনি আরও বলেন, ” আতঙ্ক গ্রাস করছে চারিদিক থেকে। মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় লিউকোপ্লাস্ট লাগিয়ে রেখেছেন নিজের ফোনের ক্যামেরার উপর। আর তাতেই বুঝলাম বোতাম টেপা ফোনই হচ্ছে সবচেয়ে নিরাপদ। তাই এবার থেকে ছাড়লাম স্মার্টফোন ব্যবহার করা।”

নিজে তো স্মার্টফোন ছেড়েছেনই, নিজের দফতরের আধিকারিক এবং কর্মীদেরও জ্যোতিপ্রিয় মল্লিক নির্দেশ দিয়েছেন স্মার্টফোনের ব্যবহার ক্রমশ কমিয়ে আনার। এমনকি সকলকে নির্দেশ দিয়েছেন হাতে চিঠি লেখার অভ্যাস রপ্ত করতেও । জ্যোতিপ্রিয় মল্লিক এও জানিয়েছেন, তিনি আর কাউকে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠাবেন না। দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক হোক বা দলীয় বৈঠক, সকলের সঙ্গে কথা বলবেন মুখোমুখি বসে। কোনও বার্তা দেওয়ার হলে জানাবেন এমনকি চিঠি লিখেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *