কেন বন্ধ করা হচ্ছে কলকাতার হুক্কাবার ? অবশেষে হাইকোর্টের জবাব তলব পুলিশের কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শহর কলকাতা সমস্ত হুক্কা বার গুলিকে বন্ধ করে দিতে হবে, গত মাসে ঘোষণা করা হয়েছিল এমনটাই। এবার হাইকোর্ট কলকাতা এবং বিধান নগর পুলিশের কাছে রিপোর্ট চাইল সেই সিদ্ধান্ত সম্পর্কে। কলকাতার হুক্কা বার গুলিকে কেন বন্ধ করে দেওয়া হচ্ছে ? জানা গিয়েছে এই প্রশ্নের উত্তর আগামী মঙ্গলবারের মধ্যে রিপোর্ট আকারে কলকাতা ও বিধাননগরের পুলিশ কমিশনারকে বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে পেশ করতে হবে বলে।

ডিসেম্বরের গোড়ার দিকে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছিলেন শহরের সমস্ত হুক্কা বারগুলিকে বন্ধ করে দেওয়ার কথা। কলকাতা পৌরসভার তরফ থেকে হুক্কাবার বন্ধ করে দেওয়ার জন্য হুক্কা বার এবং রেস্তোরাঁর কর্তৃপক্ষদেরকে অনুরোধ জানানো হয়েছিল। পাশাপাশি এও বলা হয়েছিল, অনুরোধ অনুযায়ী কাজ না হলে কর্তৃপক্ষরা রেস্তোরাঁ বা হুক্কা বার গুলির নবীকরণের সুযোগ পাবেন না। বন্ধ করে দেওয়া হয় গোপনে হুক্কাবার চালানোর মতো রাস্তা । ঘোষণার পরেও হুক্কা বার চললে পুলিশ কড়া পদক্ষেপ নেবে এমনটাই জানানো হয়েছিল।

এই মত পরিস্থিতিতে হুক্কা বার মালিকরা হাইকোর্টের দ্বারস্থ হন। মালিকদের একাংশ পুরসভা ও পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানান। তাদের দাবি, প্রথমত হুক্কাবার বন্ধ করার বিষয়ে পুরসভার আইনে কিছুই বলা নেই। এছাড়াও শহরে যারা হুক্কাবার চালাচ্ছেন তাঁরা ২০০৩ সালের সেন্ট্রাল টোব্যাকো আইন মেনেই চালাচ্ছেন। সেখানে ব্যবহার করা হচ্ছে ভেষজ তামাক। কিন্তু তারপরেও হুক্কা বার বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। যার কারণে তাদের ব্যবসা মন্দার মুখ দেখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *