ক্যাম্পাস ব্যাপক তোলপাড় এনআইটির ছাত্র মৃত্যুর জেরে , ডিরেক্টর ইস্তফা দিতে বাধ্য হলেন তুমুল ছাত্রবিক্ষোভের কারণে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক ইঞ্জিনিয়ারিং ছাত্রের অস্বাভাবিক মৃত্যু হল দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি বা এনআইটিতে। ছাত্রমৃত্যুর জেরে ক্যাম্পাসে ডিরেক্টরকে ঘিরে প্রবল বিক্ষোভ সামিল হল এমনকি পড়ুয়ারাও । জানা গেছে রবিবার ডিরেক্টরকে কার্যত ধাক্কা মেরে ক্যাম্পাসের বাইরে বের করে দেন পড়ুয়াদেরই একাংশ। ঘটনার দায় নিয়ে অবশেষে পদত্যাগও করেন ডিরেক্টর।

উল্লেখ্য ,কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক দ্বারা পরিচালিত দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি । প্রায় চার হাজার ছাত্রছাত্রী এনআইটিতে পড়াশোনা করেন। ১৪টি ডিপার্টমেন্ট রয়েছে এখানে। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র অর্পণ ঘোষ (২০)। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র অর্পণ ঘোষের বাড়ি হুগলির ব্যান্ডেলে। তাঁরই অস্বাভাবিক মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় রবিবার। অভিযোগ, পরীক্ষা হলে নিজের আইডি কার্ড নিয়ে যেতে ভুলে যান অর্পণ। তাই তাঁকে বসতেই দেওয়া হয়নি পরীক্ষায়। অভিযোগ আর এরপরই ঘরে ফিরে আত্মহত্যার চেষ্টা করেন বলে।

এদিকে কলেজের পড়ুয়াদের দাবি, অর্পণকে যখন তাঁর ঘর থেকে উদ্ধার করা হয়, তখনও তাঁর হৃদযন্ত্র সচল ছিল। অ্যাম্বুল্যান্স আনা হলেও তারা বলে রিপোর্ট লেখাতে হবে, আইডি কার্ড দেখাতে হবে। ছাত্রদের আরও অভিযোগ, অর্পণকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করার পর অনেকক্ষণ বেঁচে ছিলেন। কিন্তু এনআইটির নিজস্ব হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার এবং প্রয়োজনীয় ওষুধপত্র না থাকা এবং দীর্ঘ ২০ মিনিট অর্পণকে ফেলে রাখার কারণেই তাঁর মৃত্যু হয়।

তারপরেই ছাত্ররা ব্যাপক ক্ষোভে ফেটে পড়েন কলেজের ডিরেক্টর অরবিন্দ চৌবের অপসারণের দাবিতে। এনআইটির ছাত্র-ছাত্রীদের আরও অভিযোগ, কলেজের অ্যাম্বুলেন্স পরিষেবা থেকে শুরু করে ন্যূনতম প্রাপ্য সুবিধাটুকুও দেন না বর্তমান ডিরেক্টর। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি অরবিন্দ চৌবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *