শিলিগুড়িতে ফের ৬টি মাইক্রো কনটেনমেন্ট জোন পুরভোটের মুখেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যের সঙ্গে শিলিগুড়িও পিছিয়ে নেই দেশের ক্রমবর্ধমান কোভিড পরিস্থিতিতে। এই অবস্থায় শিলিগুড়ি পুরসভার নির্বাচন হতে চলেছে আগামী ২২ জানুয়ারি। শিলিগুড়ি পুরসভার বোর্ডের মেয়াদ শেষ হয়ে যায় মূলত ১০ মাস আগেই । সে সময় নির্বাচন করা সম্ভব হয়নি কোভিড পরিস্থিতির জন্য। রাজ্য সরকার পুরসভা চালানোর সিদ্ধান্ত নেয় প্রশাসকমণ্ডলীর দ্বারা । প্রথমে তিন মাস ও পরবর্তীতে সাত মাস বোর্ড পরিচালনা করা হয় প্রশাসকমণ্ডলীর মাধ্যমে।

শিলিগুড়িই হল উত্তর-পূর্ব ভারতের একমাত্র প্রবেশদ্বার। এই শহরের সঙ্গে সরাসরি যোগাযোগ আছে এমনকি নেপাল, বাংলাদেশ, সিকিম ও ভুটানেরও। প্রতিনিয়ত এই শহরে প্রচুর সংখ্যক মানুষের আনাগোনা লেগেই থাকে। যা যথেষ্ট চিন্তার বিষয় কোভিড পরিস্থিতিতেও। সরকারিভাবে পাওয়া তথ্য অনুযায়ী শিলিগুড়ি পুরএলাকায় কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে ৯৮ জনের শরীরে। গত ৯ জানুয়ারি শিলিগুড়ি পুরসভা এলাকায় ১২২ জন কোভিড পজিটিভ ছিলেন। কোভিডে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে তারপর থেকেই।

পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, সেই কারণেই শহরে বেশ কয়েকটি মাইক্রো কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে পুরসভার পক্ষ থেকে। গত ৬ জানুয়ারি সর্বপ্রথম শিলিগুড়ি শহরে ৯টি মাইক্রো কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়। যদিও সেটা কমে দাঁড়িয়েছে ৬টিতে। ভোটের মুখে এই কোভিড সংক্রমণ আচমকাই বেড়ে যাওয়ায় শহরবাসীর সঙ্গে সঙ্গে কপালে চিন্তার ভাঁজ পড়েছে প্রতিটি রাজনৈতিক দলের কর্মীদের মধ্যেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *