ক্রমশ চড়ছে রাজনৈতিক পারদ, বিরোধী ঐক্যে জোর ধাক্কা সংসদ ভবন উদ্বোধন অনুষ্ঠানে? শুরু জোর জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ২৮ মে নতুন সংসদ ভবন উদ্বোধন হওয়ার কথা। নতুন সংসদ ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ না জানানো নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে আসরে নেমেছে বিরোধী দলগুলি।

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না মোদী সরকারের। অনগ্রসর, দুর্বল ও দলিত সম্প্রদায়ের থেকে রাষ্ট্রপতি নির্বাচন স্রেফ নির্বাচনী চমক। প্রধানমন্ত্রীর নতুন সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠানে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি অভিযোগ করেন, বিজেপি-আরএসএস সরকারের আমলে রাষ্ট্রপতির পদটি নিছক আনুষ্ঠানিকতায় নামিয়ে আনা হয়েছে।

আগামী ২৮ শে মে নরেন্দ্র মোদী আগামী নতুন সংসদ ভবনের উদ্বোধন করতে চলেছেন। এই অনুষ্ঠানে টিএমসি, এএপি, সিপিআই(এম) এবং সিপিআই সহ বেশ কয়েকটি দল অংশ নেবেনা বলে সাফ জানিয়ে দিয়েছে। মঙ্গলবারের এমন ইঙ্গিতের মধ্যে কংগ্রেস সহ আরও বেশ কয়েকটি বিরোধী দলগুলি অনুষ্ঠান বয়কট করবে বলে জানা গিয়েছে। ১৯টি বিরোধী দল ইতিমধ্যেই মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়ে উক্ত অনুষ্ঠান বয়কটের ডাক দিয়েছে। একই সঙ্গে নতুন সংসদ ভবন উদ্বোধন উপলক্ষে মোদী সরকারের পাশে দাঁড়ানোর ঘোষণা করেছে ৩টি বিরোধী দল। একই সঙ্গে অন্য বিরোধী দলগুলির কাছে তাদের আবেদন সেদিনের অনুষ্ঠান যাতে বয়কট না করা হয়।

বিরোধী দলগুলির তরফে যুক্তি দেওয়া হয়েছ প্রধানমন্ত্রী মোদীর নতুন সংসদ ভবন উদ্বোধন করবেন যা সংবিধানের পরিপন্থী। সেই সঙ্গে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর অপমান। সমগ্র দলিত পিছিয়ে পড়া শ্রেনীর মানুষের অপমান। তিনটি বিরোধী দল বিজু জনতা দল (বিজেডি), ওয়াইএসআরসিপি এবং শিরোমনি আকালি দল নতুন সংসদ ভবন কর্মসূচিতে তাদের অংশগ্রহণের কথা জানিয়েছে। তিনটি দলই স্পষ্টভাবে বলেছে যে নতুন সংসদ ভবনের উদ্বোধন একটি ঐতিহাসিক অনুষ্ঠান এবং এখানে রাজনীতি ও বিরোধী মতের কোন জায়গা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *