ক্রমশ দেশে বাড়ছে করোনা সংক্রমণ, ৮৬% ফের আক্রান্ত ৫টি রাজ্যেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনার গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী হচ্ছে এ দেশে। দেশে ফের নতুন করে ১৪ হাজার সংক্রমণের ঘটনা ঘটেছে গত ২৪ ঘণ্টায়। তার মধ্যে ৫টি রাজ্য থেকেই আক্রান্ত হয়েছে ৮৬ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে এমনটাই জানানো হয়েছে।

মন্ত্রকের তথ্য অনুযায়ী সবচেয়ে বেশি করোনার রিপোর্ট পাওয়া গিয়েছে মহারাষ্ট্রে । এই রাজ্যে ফের করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৭১ জন। এরপরই রয়েছে কেরল। এই রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭০ জন। এছাড়া তমিলনাড়ু (৪৫২), কর্নাটক (৪১৩) ও পঞ্জাব (৩৪৮) রয়েছে সর্বাধিক আক্রান্তের তালিকায়। পাঁচটি রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি উদ্বেগ রয়েছে মহারাষ্ট্র, কেরল ও পঞ্জাব নিয়ে। গত এক সপ্তাহে এই রাজ্যগুলিতে সংক্রমণ বেড়েছে হু হু করেই। এছাড়া করোনার গ্রাফ ক্রমাগত বাড়ছে ছত্তিশগড় ও মধ্য প্রদেশেও।

এদিকে সরকারি তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ফের নতুন করে মৃত্যুর ঘটনা ঘটেছে ৮৩টি। এর মধ্যে ৭৮.৩১ শতাংশই রয়েছে ৫টি রাজ্যে। মহারাষ্ট্র (৩৫), কেরল (১৫), পঞ্জাব (৬), ছত্তিশগড় (৫) ও মধ্য প্রদেশ (৪)। মহারাষ্ট্রে এখন সপ্তাহের পজেটিভ কেস-এর সংখ্যা সবচেয়ে বেশি (৮.১ শতাংশ)। এরপরই রয়েছে কেরল (৭.৯ শতাংশ)। মহারাষ্ট্রে করোনা সংক্রমণ ৪.৭ শতাংশ থেকে বৃদ্ধি পেয়েছে ৮.১ শতাংশ। সোমবার দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৫০ হাজার ৫৫ জন। যা পজিটিভ কেসের ১.৩৬ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনও সংক্রমণের খবর আসেনি দেশের ৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *