বিজেপি-র আইটি সেল প্রধানের বিশাল ধাক্কা, এফআইআর দায়ের গুরুতর অভিযোগে !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কর্ণাটক পুলিশ বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যর বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করলো কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে একটি ভিডিও পোস্ট করার জন্য। মঙ্গলবার হাই গ্রাউন্ডস থানায় দায়ের করা এফআইআরটি নথিভুক্ত করা হয়েছে মূলত কেপিসিসি (কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটি) কমিউনিকেশন এবং সোশ্যাল মিডিয়া বিভাগের কো-চেয়ারম্যান রমেশ বাবুর দায়ের করা অভিযোগের ভিত্তিতে । বাবু তাঁর অভিযোগে মালব্যকে কাঠগড়ায় তুলেছেন মিথ্যা তথ্য ছড়ানোর মাধ্যমে ‘ভোটারদের মধ্যে শত্রুতা তৈরির ষড়যন্ত্র’ করার অভিযোগে। অভিযোগটি করা হয়েছে ১৭ জুন অমিত মালব্যর করা টুইটের ভিত্তিতে।

রমেশ বাবু অভিযোগ করেছেন যে মালব্যর টুইটে রাহুল গান্ধীর সম্পর্কে মন্তব্য করা হয়েছে, ‘রাহুল গান্ধী বিপজ্জনক এবং একটি ছলনাময় খেলা খেলছেন’ এবং ‘আরও বিপজ্জনক স্যাম পিত্রোদার মত লোকেরা, যারা রাহুলের প্রসঙ্গ টেনে কট্টর ভারতবিরোধিতা করছেন। ভারতকে বদনাম করতে কোনও চেষ্টাই তারা ছাড়ছেন না বিদেশে শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে বিব্রত করার জন্য’। বাবুর আরও অভিযোগ, রাহুল গান্ধীর মানহানি করা হয়েছেএই সব কথা বলে । তাঁর বিরুদ্ধে ঘৃণা উসকে দেওয়ার চেষ্টা করা হয়েছে। চরম বিভ্রান্তিকর বিজেপির আইটি সেলের প্রধানের ভিডিওটিও । তার মাধ্যমে চেষ্টা করা হয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার।

এদিকে মালব্যর বিরুদ্ধে মামলা করা হয়েছে ভারতীয় দণ্ডবিধির (IPC) ধারা ১৫৩ (এ)-এর অধীনে ।পাশাপাশি, অপরাধমূলক ষড়যন্ত্রের জন্য ধারা ১২০বি, ৫০৫ (২)-এর অধীনে শত্রুতা, ঘৃণা বা খারাপ ইচ্ছা তৈরি বা প্রচার করার অভিযোগও মালব্যর বিরুদ্ধে আনা হয়েছে। এমনকি ৩৪ নম্বর ধারাও দায়ের করা হয়েছে মালব্যর বিরুদ্ধে। কর্ণাটকের গ্রামীণ উন্নয়ন ও পঞ্চায়েতরাজ মন্ত্রী প্রিয়াঙ্ক খাড়গে যিনি কেপিসিসি কমিউনিকেশন অ্যান্ড সোশ্যাল মিডিয়া বিভাগের চেয়ারম্যান, তিনি এবং বাবু-সহ বেশ কয়েকজন কংগ্রেস নেতা ১৯ জুন মালব্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ভারতীয় জাতীয় কংগ্রেস পার্টির পক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *