ক্রেন ছিড়ে পড়ে ভয়াবহ দুর্ঘটনা ব্রিজ নির্মাণের কাজ চলাকালীন , মৃত অন্তত ১৫

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

রেল ব্রিজ তৈরির কাজ চলছিল। আচমকা ১০০ ফুট উপর থেকে ছিড়ে পড়ল ব্রিজ নির্মাণে ব্যবহৃত গার্ডার লঞ্চার মেশিন (বিশেষ ক্রেন)। সেই ক্রেন চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ১৫ জন শ্রমিকের। গুরুতর জখম হয়েছেন আরও ৩ জন। মঙ্গলবার ভোররাতে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে এলাকায়।

পুলিশ জানায়, থানে এলাকার শাহপুরে সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে রেল ব্রিজ নির্মাণের জন্য ব্যবহৃত হচ্ছিল গার্ডার লঞ্চার। এই মেশিনটির মাধ্যমে স্টিলের বড়-বড় বিমগুলি একদিক থেকে অন্যদিকে সরানো হত। বিমগুলির সঙ্গে সংযুক্ত ছিল মেশিনটি। আচমকা এদিন ভোররাতে ক্রেনটি ছিড়ে গিয়ে প্রায় ১০০ ফুট উঁচু থেকে নীচে পড়ে যায়। সেই সময় সেখানে কাজ করছিলেন নির্মাণকর্মীরা। বৃহদাকার ক্রেন চাপা পড়েই ১৫ জন নির্মাণকর্মীর মৃত্যু হয়। আরও ৫ জন চাপা রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিন ক্রেন দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। উদ্ধারকাজে নামে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। যুদ্ধকালীান তৎপরতার সঙ্গে ধ্বংসাবশেষের নীচে থেকে নির্মাণকর্মীদের উদ্ধার করে উদ্ধারকারী দল। কিন্তু, হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক ১৫ জনকে মৃত বলে ঘোষণা করেন। ধ্বংসাবশেষের নীচে আরও কেউ চাপা থাকার আশঙ্কায় এখনও উদ্ধারকাজ চলছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কাপুলিশের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *