ক্লিনিক চুল গজিয়ে দেবে মাথায় – ফিনান্স কোম্পানি টাকা ধার দেবে, অভিনব প্রতারণার অভিযোগ স্বাস্থ্য কমিশনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক ক্লিনিক চুল গজিয়ে দেবে মাথায়। আর, এর জন্য এক ফিনান্স কোম্পানি টাকাও ধার দেবে। তবে,মাথায় চুল গজিয়ে দেওয়ার কোনো প্রক্রিয়া শুরু না হলেও,৫০ বছর বয়সি এক ব‍্যক্তিকে এখনো অবধি ধার শোধ করতে হচ্ছে। এমনি এক অভিনব প্রতারণার ঘটনায় অভিযোগ জানানো হয় ওয়েস্ট বেঙ্গল ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট রেগুলেটরি কমিশনে। রাজ‍্যের এই স্বাস্থ্য কমিশন এও জানিয়েছে, এটি একটি প্রতারণার ঘটনা। কোন রকম খোঁজ পাওয়া যাচ্ছে না ওই ক্লিনিকের। পুলিশকে অনুরোধ জানানো হয়েছে এমনকি তদন্তের জন্যও।

রাজ্যের এই স্বাস্থ্য কমিশন এমনকি জানিয়েছে, ব্যাঙের ছাতার মতো চারিদিকে ক্লিনিক গজিয়ে উঠছে মাথায় চুল গজিয়ে দেবে বলে। এই কমিশনে দায়ের করা একটি অভিযোগে বেলঘড়িয়ার বাসিন্দা ৫০ বছর বয়সি এক ব্যক্তি জানিয়েছেন, তিনি গিয়েছিলেন সল্টলেকে অবস্থিত একটি ক্লিনিকে। ওই ক্লিনিক থেকে জানানো হয়, চুল গজিয়ে দেওয়া হবে এই ব্যক্তির টাকে। তবে তাঁকে কোনও রকম টাকা দিতে হবে না এর জন্য। এই ব্যক্তিকে বিনা সুদে এমনকি টাকা ধার দেবে নাম করা একটি ফিনান্স কোম্পানি।

কমিশন এছাড়াও জানিয়েছে, ওই ফিনান্স কোম্পানির সব কাগজপত্রে এই ব্যক্তি সই করে দিয়েছেন, তিনি প্রায় ৪৪ হাজার টাকা লোন নিয়েছেন। তাই, ওই ব্যক্তিকে এখনো শোধ করতে হবে এই টাকা। রাজ্যের এই স্বাস্থ্য কমিশন আরও জানিয়েছে, এটি একটি প্রতারণার ঘটনা। এমনকি কোনও রকম খোঁজ পাওয়া যাচ্ছে না সল্টলেকে অবস্থিত ওই ক্লিনিকের। এই বিষয়টি জানানো হয়েছে বিধাননগর পুলিশ কমিশনারেটেও। তদন্তের জন্য অনুরোধ জানানো হয়েছে। এই ব‍্যক্তিকে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে বিচার পাওয়ার জন্যও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *