ক্ষমতা নিয়ে লড়াই জারি এনসিপি-র অন্দরে, শরদ পাওয়ার বিদ্রোহীদের গড়ে ক্ষমতা দেখাবেন বুড়ো হাড়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ক্ষমতা নিয়ে লড়াই জারি এনসিপি-র অন্দরে। আসল এনসিপি কে, কার কাছে থাকবে এনসিপির নাম ও প্রতীক, তা নিয়ে সম্মুখ সমরে নেমেছে কাকা-ভাইপো। একদিকে যেখানে মহারাষ্ট্রের শিবসেবনা-বিজেপি সরকারে যোগ দেওয়ার পরই এনসিপি নেতা অজিত পাওয়ার উপমুখ্যমন্ত্রী হয়ে গিয়েছেন এবং এনসিপির উপরে তাঁর শিবিরের অধিকার রয়েছে বলে দাবি করেছেন। সেখানেই এবার এনসিপির সংগঠন যে দলের প্রতিষ্ঠাতার হাতেই রয়েছে, তা প্রমাণ করতে আজ থেকে মহারাষ্ট্র জুড়ে সফর শুরু করবেন শরদ পাওয়ার )। জানা গিয়েছে, মহারাষ্ট্রের নাসিক থেকে এই জনসংযোগ যাত্রা শুরু করবেন শরদ পওয়ার। তাঁর শিবিরের ক্ষমতা প্রদর্শন করবেন বিভিন্ন বিদ্রোহী এনসিপি নেতাদের কেন্দ্রগুলি ঘুরে।

৮২ বছরের বুড়ো হাড়েও ভেল্কি দেখাতে প্রস্তুত শরদ পওয়ার। তিনি জানিয়েছেন, আবার মাটি থেকে দলকে গড়ে তুলবেন তিনি। সেই লক্ষ্যেই রাজ্যজুড়ে সফর করবেন। যাত্রা শুরু হবে নাসিক থেকে। সেখান থেকে পুণে, সোলাপুর ও বিদর্ভের বেশ কিছু অংশ ঘুরে দেখবেন। উল্লেখ্য, এই কেন্দ্রগুলি চগন ভুজবল, ধনঞ্জয় মুন্ডে সহ একাধিক বিদ্রোহী এনসিপি বিধায়কদের কেন্দ্র।

এদিকে, এনসিপি নেতা অজিত পওয়ারের মহারাষ্ট্র সরকারে যোগ দেওয়ার পর থেকেই শিবসেনা-বিজেপির জোটে অশান্তি শুরু হয়েছে। সূত্রের খবর, অজিত পওয়ারকে উপমুখ্যমন্ত্রী করা ও তাঁর শিবিরের নেতাদের মন্ত্রীপদ দেওয়া নিয়ে ক্ষুব্ধ শিবসেনার নেতারা। তাঁরা মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের কাছে অভিযোগ জানিয়েছেন। মুখ্য়মন্ত্রী নিজেও খুশি নন বলেই খবর।

গতকাল, শুক্রবারই মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে দেখা করেন। এই নিয়ে পরপর দুইদিন তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন। এদিকে, শিবসেনা (ইউবিটি)-র নেতা আদিত্য ঠাকরে দাবি করেন যে একনাথ শিন্ডেকে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে বলা হয়েছে। শীঘ্রই সরকারে বড় বদল আসতে পারে বলেও দাবি করেন তিনি।

সম্প্রতিই অজিত পওয়ার মুখ্য়মন্ত্রী হওয়ার যে ইচ্ছা প্রকাশ করেছিলেন, তাতে এই জল্পনা আরও বেড়েছে। যদিও একনাথ শিন্ডে দাবি করেন, অজিত পওয়ারের সরকারে আসা নিয়ে তিনি বিন্দুমাত্র চিন্তিত বা উদ্বিগ্ন নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *