গঙ্গার মতো স্বচ্ছ নয়’,গ্রুপ ডি’র ওয়েটিং লিস্ট, তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বিচারপতি বিশ্বজিৎ বসু

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার বিচারপতি বিশ্বজিৎ বসু এক তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন গ্রুপ ডি’র ওয়েটিং লিস্ট নিয়ে । মঙ্গলবার গ্রুপ ডি নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি চলাকালীন বিচারপতি বসু বলেন, কিন্তু গঙ্গার মতো স্বচ্ছ নয় ‘গ্রুপ ডি’র ওয়েটিং লিস্ট। এটা মনে রাখতে হবে।’ একইসঙ্গে স্কুল সার্ভিস কমিশনকে বিচারপতি বসুর পরামর্শ, ওয়েটিং লিস্ট থেকে নিয়োগের ক্ষেত্রে অনেক বেশি সতর্ক থাকতে হবে স্কুল সার্ভিস কমিশনকে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে সম্প্রতি চাকরির সুপারিশ বাতিল হয়েছে ১ হাজার ৯১১ জন কর্মরত গ্রুপ ডি কর্মীর । এই ১ হাজার ৯১১ জনের শূন্যপদে ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ প্রক্রিয়াও শুরু করার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

এদিকে এই চাকরি বাতিলের নির্দেশ ও নতুন নিয়োগ সংক্রান্ত যাবতীয় বিষয় নিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলাও দায়ের হয়েছে। এই মুহূর্তে বিচারাধীন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে দায়ের হওয়া মামলাও। এই পরিস্থিতিতে আইনজীবীরা বিচারপতি বসুর আজকের মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন।

উল্লেখ্য, গ্রুপ ডি-তে ওএমআর শিট বিকৃতির বিষয়টি সামনে আসার পর কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় প্রায় ১ হাজার ৯১১ জনের চাকরির সুপারিশ খারিজের নির্দেশ দেন। সুপারিশ বাতিলের পাশাপাশি তিনি এও বলেন, যাঁরা চাকরি করছেন বন্ধ হয়ে যাবে এমনকি তাঁদের বেতনও। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ১ হাজার ৯১১ জন ডিভিশন বেঞ্চে যান। এক তরফা মামলার রায় যাতে না হয়, তার জন্য আবার এক মামলাকারী সুপ্রিম কোর্টে ক্যাভিয়েটও দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *