‘গণতন্ত্র বাঁচাও’ আন্দোলন রাহুলের সাংসদ পদ বাতিলের কারণে , সংসদে সাংসদদের তুমুল বিক্ষোভ কালো পোশাক পড়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কংগ্রেস শাসক দল বিজেপিকে লাগাতার আক্রমণ করছে এবং লাগাতার প্রতিবাদ আন্দোলন জারি রেখেছে রাহুল গান্ধীর লোকসভা সদস্যপদ বাতিলের পর থেকেই । আজ কংগ্রেস সাংসদরা কালো পোশাক পরে সংসদে প্রতিবাদ কর্মসূচি পালন করবেন রাহুলের সদস্যপদ বাতিলের বিরুদ্ধে এই কর্মসূচিতে আহ্বান জানানো হয়েছে বিরোধী দলগুলিকেও ।

সোমবার বেশিরভাগ বিরোধীদলের সংসদে কালো পোশাক পরে সংসদে হাজির হয়েছেন রাহুল গান্ধীর সাংসদ পদ বাতিলের প্রতিবাদে, ‘গণতন্ত্র বাঁচাও’ প্রতিবাদের অংশ হিসেবে। বিরোধী দলগুলি সংসদে একটি বৈঠকে অংশ নিয়েছে কংগ্রেস সভাপতি মালিকার্জুন খাড়গের চেম্বারে। বৈঠকে উপস্থিত রয়েছে তৃণমূল কংগ্রেসও।

নির্মলা সীতারামন অর্থ বিল, পেশ করেছিলেন, যাতে ছিল মূলত ৪৫টি সংশোধনী। এটি পাস হয়ে আদানি গ্রুপ ইস্যুতে জেপিসি তদন্তের দাবিতে বিরোধী সাংসদদের স্লোগানের মধ্যেই । কংগ্রেস সাংসদদের তুমুল শোরগোল প্রতিবাদের পরে শুক্রবার লোকসভার কার্যক্রম ফের শুরু হয় দুপুর ১২টা পর্যন্ত মুলতবি হওয়ার পরে। বিরোধীশিবিরের একটাই দাবি ছিল রাহুল গান্ধীকে লন্ডনে তার মন্তব্যের বিষয়ে কথা বলার এবং তার অবস্থান স্পষ্ট করার সুযোগ দেওয়া উচিত।

এদিকে বিরোধীদের দাবি রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ সম্পূর্ণ ‘অগণতান্ত্রিক’! কংগ্রেস সাংসদরা আজ কালো ব্যাজ পড়ে মোদী সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে রাহুল গান্ধীর সাংসদ পদ বাতিল এবং আদানি ইস্যুতে। রবিবার রাহুল গান্ধীর সাংসদ পদ বাতিলের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিপ্তে দেশব্যাপী ‘সত্যগ্রহ’ আন্দোলন করেছে ‘গ্র্যান্ড ওল্ড পার্টি’। সংসদে প্রতিবাদ জানাতে কালো পোশাক পরে সোনিয়া গান্ধী এবং , বিরোধী দলের সাংসদরা হাজির হয়েছে। কংগ্রেস নেতৃত্বাধীন বৈঠকে যোগ দিয়েছে টিএমসি সহ একাধিক বিরোধীদলও ।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের চেম্বারে বিরোধী দলের নেতাদের একটি বিশেষ বৈঠকে অংশ নিয়েছে INC, DMK, SP, JD(U), BRS, CPI(M), RJD, NCP, CPI, IUML, MDMK, TMC, RSP, AAP, J&K NC এবং শিবসেনার নেতারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *