গলায় সুতোর টান আচমকাই, বাইক চালক চিনা মাঞ্জায় আহত হল মা উড়ালপুলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের মা উড়ালপুলে চীনা মাঞ্জায় আহত এক বাইক চালক। গলায় ক্ষত তৈরি হয়েছে তাঁর। জানা গিয়েছে, আহত ব্যক্তির নাম আরিফ। তিনি পিনকিক গার্ডেনের বাসিন্দা। জানা গিয়েছে, সকালে বাইক নিয়ে মা ফ্লাইওভার ধরে ভবানীপুরের দিকে যাচ্ছিলেন তিনি। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বাইকের গতিবেগ স্বাভাবিক ছিল। আচমকাই ফ্লাইওভারের ওপরে গলায় টান পড়ে তাঁর। কিছু বুঝে ওঠার আগেই বাইক নিয়ে বেসামাল হয়ে পড়ে যান। তবে হেলমেট থাকায় আঘাত বিশেষ গুরুতর হয় নি বলেই পুলিশ সূত্রে খবর। আশপাশের গাড়িচালকরা দ্রুত এসে তাঁকে উদ্ধার করেন। গলায় সামান্য ক্ষত তৈরি হয়েছে তাঁর। বছর চল্লিশের ওই ব্যক্তি পরে নিজেই উঠে সেই চীনা মাঞ্জা ছিড়ে ফেলে দেন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, মাথায় হেলমেট থাকায় তিনি বড় বাঁচা বেঁচে গিয়েছেন। তবে তাঁর হাঁটুতে চোট লেগেছে।

মাঝের কয়েক দিনের ব্যবধান। আবারও মা ফ্লাইওভারে চিনা মাঞ্জায় আতঙ্ক ফিরেছে। এর আগেও চিনা মাঞ্জায় মা ফ্লাইওভারে বড়সড় দুর্ঘটনা ঘটেছে। গত জানুয়ারিতেও ঠিক একই ভাবে কাজে যাওয়ার পথে চিনা মাঞ্জায় আহত হন এক বাইক চালক। তিনিও বাইক থেকে পড়ে যান। তাঁর ডান চোখে মারাত্মক আঘাত লাগে। বছর তেইশের ওই যুবক বজবজের বাসিন্দা ছিলেন। এর আগে স্ত্রীকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার পথে চিনা মাঞ্জায় গুরুতর আহত হন এক ব্যক্তি। তাঁর স্ত্রীয়েরও গলায় ক্ষত তৈরি হয়। প্রবল রক্তক্ষরণ হন। তাঁদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করতে হয়। চিনা মাঞ্জায় একাধিক দুর্ঘটনায় প্রশাসনের তরফ থেকেও সতর্কতা জারি করা হয়।

গত বছরই লালবাজারের তরফে বিশেষ পদক্ষেপ করা হয়। দুর্ঘটনা এড়াতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। নির্দেশ যায় প্রতিটি ডিভিশনেও। ঘুড়ি ওড়ানোর প্রবণতা বেশি, এমন এলাকাগুলিকে চিহ্নিত করে ড্রোন উড়িয়ে নজরদারিরও ব্যবস্থা করা হয়। শহরের একাধিক উড়ালপুলের বিপজ্জনক অংশে ঘুড়ির কাটা সুতো ধরতে পুলিশকর্মীদের মোতায়েন করা হয়। মাঝের কয়েকদিনের ব্যবধানে মা উড়ালপুলে নতুন করে ফিরছে এই আতঙ্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *