গ্যাস বের হচ্ছে টিউবওয়েল থেকে, রান্না বান্না চলছে তা দিয়েই , আজব ঘটনা সুতাহাটায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একেবারে ঠিক যেন আজব ঘটনা। গত দু’মাস আগে একটি নতুন টিউবওয়েল তৈরি হয়েছিল গ্রামের মানুষজনের সুবিধার্থে। আর গ্যাস বের হচ্ছে নাকি সেই টিউবওয়েল থেকেই। আর রান্নাবান্নাও হচ্ছে সেই গ্যাসকে কাজে লাগিয়েই। শুনতে অবাক লাগলেও পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটার খড়িবেড়িয়া গ্রামে ঘটেছে এমনই আজব ঘটনা।আরও জানা গিয়েছে, ইতিমধ্যে ওই গ্যাসকে কাজে লাগিয়ে রান্না বান্নার কাজ ও চলছে ওই গ্রামের বেশ কয়েকটি বাড়িতেও। তবে স্থানীয় মানুষজন একরকম আতঙ্কিত যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটার আশঙ্কায়।

পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটা প্রত্যন্ত গ্রাম খড়িবেড়িয়া। যেখানে পানীয় জলের সমস্যা রয়েছে দীর্ঘদিনের। আর সেই সমস্যা মেটানোর জন্য স্থানীয় বাসিন্দারা পানীয় জলের কলের আবেদন জানিয়েছিল হলদিয়া উন্নয়ন পর্ষদের কাছে।এমনকি স্থানীয় মানুষজনের আবেদনে সাড়া দিয়ে গ্রামে একটি পানীয় জলের কলও বসানো হয়েছে হলদিয়া উন্নয়ন পর্ষদের তরফ থেকে। সেই কাজ সম্পন্ন হয়েছে গত দু’মাস আগেই। কিন্তু এই কল থেকে জলের পাশাপাশি রান্না করার গ্যাসও মিলছে উপরি পাওনা হিসেবে। গত দু’মাস আগে টিউবওয়েল তৈরির কাজ সম্পন্ন হওয়ার পর থেকেই এক ধরনের গ্যাস বের হচ্ছে কলের গোড়া থেকে। আরও দেখা গিয়েছে দেদার আগুন জ্বলছে সেই গ্যাসে দেশলাই কাঠি দিয়ে আগুন ধরালে।

প্রথমে স্থানীয় বাসিন্দারা মনে করেছিলেন এমন ধরনের ঘটনা ঘটছে পরে হয়ত নতুন কলের জন্য হয়তো পরে তা ঠিক হয়ে যাবে। কিন্তু আজ প্রায় দু’মাস হতে চললো সেই থেকে। কিন্তু দেদার আগুন জ্বলছে কলের গোড়া থেকে বের হওয়া গ্যাস দিয়ে। স্থানীয় মানুষজন ছাড়েননি এমনকি যার সদ্ব্যবহার করতেও ।তবে এখন রান্নার সুবিধা মিললেও স্থানীয় মানুষজন এক্রমম আতঙ্কে দিন কাটাচ্ছেন যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটার সম্ভাভনায়। গ্রামের বাসিন্দা শেখ হাবিবুর রহমান বলেন, “কল হওয়ার প্রথম থেকে এভাবে গ্যাস বের হতে দেখছি। প্রথমে ভেবেছিলাম এভাবে গ্যাস বের হচ্ছে নতুন কলের জন্য। কিন্তু এভাবে দিনের পর দিন গ্যাস বের হওয়াতে তা আমরা রান্নার কাজে লাগাচ্ছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *