জমি সংক্রান্ত বিবাদ, জীবন্ত পুড়িয়ে খুন করা হলো পুরোহিতকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জমি সংক্রান্ত বিবাদের জের।আর তার থেকেই জীবন্ত পুড়িয়ে মারা হল পুরোহিতকে। মর্মান্তিকএই ঘটনাটি ঘটেছে রাজধানী জয়পুর থেকে ১৭৭ কিলোমিটার দূরে অবস্থিত রাজস্থানের কারাউলি জেলায়। মৃতের নাম বাবুলাল বৈষ্ণব।জানা গিয়েছে, ওই পুরোহিতের প্রায় তেরো বিঘা (প্রায় 5.2 একর) জমি ছিল যা অন্তর্ভুক্ত ছিল কারাউলি জেলারই একটি গ্রামে রাধা কৃষ্ণ মন্দির ট্রাস্টের।

তবে জমিটি প্রধান পুরোহিতকে দেওয়া হয়েছিল।এই ধরনের জমিগুলি, যা মন্দির ট্রাস্টের অন্তর্ভুক্ত, সাধারণত এই জমি গুলি কেয়ারটেকার পুরোহিতদের প্রদান করা হয় তাঁদের পুজা করার জন্য এবং অনুষ্ঠান করার পরিবর্তে গ্রামের এই মন্দিরগুলি দেওয়া হয় তাঁদের ব্যবহারের জন্য। এই জাতীয় জমিগুলিকে “মন্দির মাফি” বলা হয় । যা আয়ের একটি অন্যতম প্রধান উৎস রাজস্থানে গ্রামের মন্দিরের কেয়ারটেকার পুরোহিতদেরও।

আরও জানা গিয়েছে, মন্দির ট্রাস্টের অধীনে থাকা জমিতে নিজের জন্য ঘর তৈরির পরিকল্পনা করায় বাবুলালের বিবাদ চলছিল স্থানীয় মীনা সম্প্রদায়ের কিছু মানুষের সঙ্গে। এই বিষয়ে আপত্তি জানায় প্রভাবশালী মীনা সম্প্রদায়ের আরও একটি দল এবং তাদের নিজের বলে দাবিও করে এই জমিটিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *