গ্যাস বেলুন সিলিন্ডার বিস্ফোরণ ঘটলো মেলা চলাকালীন, চার জনের মৃত্যু হলো দুই শিশু সহ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

অনুষ্ঠান উপলক্ষে বসা মেলায় গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে (Cylinder Blast) মৃত ৪। আহত অন্তত ১০ জন। জানা গিয়েছে, জয়নগরের (Jaynagar Incident) রাজাপুর-করাবেগ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাটরা গ্রামে রবিবার রাতে বসেছিল একটি অনুষ্ঠানের আসর। আর সেই অনুষ্ঠান উপলক্ষে রাস্তার ধারে বসেছিল হরেক রকম দোকান। তেমনি গ্যাস বেলুনের (Gas Baloon) সিলিন্ডার নিয়ে বসেন বেলুন বিক্রেতা মুচিরাম হালদার। সাড়ে ন’টা নাগাদ সেই গ্যাস বেলুন সিলিন্ডার বিস্ফোরণে আহত হন অন্তত দশ জন। এই বিস্ফোরণে মুচিরাম-সহ ৪ জনের মৃত্যুর খবর মিলেছে। মৃতদের মধ্যে দুই শিশু রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা গিয়েছে, যারা মৃত এবং আহত, এঁদের অনেকেই ওই অনুষ্ঠান উপলক্ষে জমায়েত হয়েছিলেন। বিস্ফোরণে গুরুতর আহত চারজন কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন, কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। এদিকে এই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় জয়নগর থানার আইসি রাকেশ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী। ঘটনাস্থলে যায় লাগোয়া বকুলতলা থানার পুলিসও।

জানা গিয়েছে, যেখানে মেলা বসেছিল, সেই এলাকার কিছুটা বকুলতলা থানার অংশ। স্থানীয়রা জানান, ‘জলসার অনুষ্ঠান চলাকালীন গ্যাস বেলুন সিলিন্ডার ফাটে। সিলিন্ডার থেকে ধোঁয়া বেরোতে দেখে অন্যরা বেলুন বিক্রেতাকে সতর্ক করলেও তিনি কর্ণপাত করেননি।’ এই বিস্ফোরণ-কাণ্ডে স্থানীয় এক মাদ্রাসা সদস্য বলেন, ‘দুর্ঘটনার খবর কানে আসতেই আমরা জখমদের চিকিৎসাধীন করি। স্থানীয় প্রশাসন আমাদের সাহায্য করেছে। তবে এই জলসা চলছিল অনুমতি ছাড়া। মাদ্রাসা কমিটির অনুমতি ছাড়াই জলসা চলছিল।’ এদিকে, মর্মান্তিক এই দুর্ঘটনায় সোমবার সকালেও এলাকায় শোকের ছায়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *