গ্রাহকেরা চরম উদ্বিগ্ন ভোডাফোনের সমস্ত পরিষেবা নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :গ্রাহক মহলে ক্রমশ উদ্বেগ দানা বাঁধছে ভোডাফোন আইডিয়ার (ভিআই) অন্যতম লগ্নিকারী আদিত্য বিড়লা গোষ্ঠীর চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লার কেন্দ্রকে চিঠি দেওয়া এবং তার পরে সংস্থার পরিচালন পর্ষদ থেকে সরে যাওয়ায়। বহু গ্রাহক এখনও ভিআইয়ের নম্বরটি ব্যবহার করেন আধার, ব্যাঙ্ক, প্যান বা বিভিন্ন সরকারি পরিষেবার ক্ষেত্রে। এমনকি তাঁদের অনেকের মনেই প্রশ্ন, সংস্থা ব্যবসা গোটালে সেই নম্বরের ভিত্তিতে কী ভাবে মিলবে ওই সমস্ত পরিষেবা? এ নিয়ে সংবাদমাধ্যমে মুখ না-খুললেও গ্রাহকদের ‘আশ্বস্ত’ করতে ভিআই তাঁদের টুইটার-প্রশ্নের জবাবে দাবি করেছে, তারা দায়বদ্ধ ভাল পরিষেবা দিতে। এর পাশাপাশি ই-মেল বার্তায় কর্মীদেরও আশ্বাস দিয়ে সংস্থার সিইও রবীন্দ্র টক্কর তাঁদের আর্জি জানিয়েছেন ভাল পরিষেবা দেওয়ার।

মূলত, গত জুনে বিড়লা কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবাকে চিঠি দেন ভিআই-তে তাঁর অংশীদারি ছেড়ে দেওয়ার ইচ্ছে প্রকাশ করে। বুধবার সংস্থাটি শেয়ার বাজারকে জানায় মেনে নেওয়া হয়েছে কুমার মঙ্গলমের সংস্থার পরিচালন পর্ষদের পদ থেকে সরে যাওয়ার আর্জিও। পর পর দু’টি ঘটনায় সংশয় ছড়িয়েছে সংশ্লিষ্ট সব মহলে। এ নিয়ে বৃহস্পতিবারও ভিআই কোনও প্রতিক্রিয়া দেয়নি।

গ্রাহকদের অনেকের সংশয়, পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার আগেই কি অন্য সংস্থায় সংযোগ স্থানান্তর করা দরকার? এই প্রসঙ্গে এইচডিএফসি সিকিউরিটিজ়ের প্রধান (রিটেল রিসার্চ) দীপক জসানির বক্তব্য, আশঙ্কা সত্যি হলে ভিআইয়ের টাওয়ার অন্য সংস্থা ব্যবহার করতে পারে। কিন্তু বাড়তি গ্রাহক সামলাতে হলে সংস্থাগুলির নিজস্ব (কোর) পরিকাঠামো ও অন্যান্য হার্ডওয়্যার-সফটওয়্যার সম্প্রসারণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *