চাঁদের হাট বসতে চলেছে সিদ্দারামাইয়ার শপথ গ্রহণ অনুষ্ঠানে ! মুখ্যমন্ত্রী মমতাকেও আমন্ত্রণ দূরত্বের ‘বরফ’ গলিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাত পোহালেই নতুন মুখ্যমন্ত্রী পাবে কর্নাটক । বিধানসভা নির্বাচনে পরাজয়ের পরই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন বিজেপি নেতা বাসবরাজ বোম্মাই । কিন্তু তাঁর ইস্তফার পর পাঁচদিন কেটে গেলেও নতুন মুখ্যমন্ত্রী শপথ গ্রহণ করেননি। কারণ কে মুখ্যমন্ত্রী হবেন, তা ঠিকই করে উঠতে পারছিল না কংগ্রেস । অবশেষে বৃহস্পতিবার চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছয় কংগ্রেস। জানানো হয়, কর্নাটকের মুখ্যমন্ত্রী হচ্ছে সিদ্দারামাইয়াই । উপমুখ্যমন্ত্রী হবেন ডিকে শিবকুমার। কংগ্রেসের তরফে আগেই জানানো হয়েছিল, কর্নাটকের মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে শুধু দলের শীর্ষনেতৃত্বই নয়, আমন্ত্রণ জানানো হবে সমমনস্ক অন্যান্য বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্বদেরও। গতকাল মুখ্য়মন্ত্রীর নাম ঘোষণার পরই একে একে বিভিন্ন নেতাদের আমন্ত্রণ পাঠানো শুরু হয়েছে। আমন্ত্রণ পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এমনটাই সূত্রের খবর।

বৃহস্পতিবার কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল সাংবাদিক বৈঠক করে কর্নাটকের মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেন। একইসঙ্গে তিনি জানান, সমমনস্ক রাজনৈতিক দলগুলিকেও আমন্ত্রণ জানানো হবে শপথ গ্রহণ অনুষ্ঠানে সামিল হওয়ার জন্য। তবে কোন কোন দল সেই আমন্ত্রণ পাচ্ছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

তবে সূত্রের খবর, কংগ্রেসের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে তৃণমূল কংগ্রেস নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে। পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা সে রাজ্যে কংগ্রেসের জোটসঙ্গী ডিএমকে প্রধান এমকে স্ট্যালিনকেও। আমন্ত্রণ জানানো হয়েছে বিআরএস প্রধান তথা তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকেও। এদিকে তৃণমূল সূত্রেও শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়ার কথা জানানো হলেও, মুখ্যমন্ত্রী এই শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে কর্নাটক যাবেন কি না, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *