চাই বকেয়া DA! অবশেষে বামপন্থী সরকারি কর্মীদের রাতভর রাস্তায় অবস্থান ঠান্ডা মাথায় নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঠান্ডার মধ্যেই বসে রয়েছেন বামপন্থী সরকারি কর্মচারীরা। পরিবার-পরিজন নিয়ে অবস্থান বিক্ষোভে তাঁরা। বামপন্থী শ্রমিক,কর্মচারী,শিক্ষক-শিক্ষাকর্মীদের যৌথ মঞ্চের ডাকে কেন্দ্রীয় সরকারের হারে মহার্ঘভাতা প্রদান,শূন্য পদে অবিলম্বে কর্মী নিয়োগ সহ মোট ৫ দফা দাবিতে এবার রাস্তায় বসে রয়েছেন তাঁরা। অবিলম্বে সমস্যা সমাধান না হলে কলকাতার রাজপথেও বসে আন্দোলনের হুমকি কর্মীদের।

যৌথ মঞ্চের আহ্বায়ক মনোজিৎ দাস বলেন, “এই মুহূর্তে আমাদের ৪০ শতাংশ মহার্ঘভাতা বকেয়া রয়েছে। যার ফলে আমরা সংসার চালাতে সমস্যায় পড়ে যাচ্ছি। তাই অবিলম্বে বকেয়া ডিএ চাই। পাশাপাশি সারা রাজ্যে প্রচুর শূন্য পদ যা দিন দিন বেড়েই চলেছে। তাই আমাদের সাফ কথা স্বচ্ছতার সঙ্গে সমস্ত শূন্যপদে দ্রুততার সাথে নিয়োগ করতে হবে। সমস্ত ক্ষেত্রের অনিয়মিত ও চুক্তিভিত্তিক কর্মীদের নিয়মিত করন করতে হবে। এছাড়া নয়া পেনশনস্কীম বাতিল করে পুরাতন পেনশন ব্যবস্থা লাগু। জাতীয় শিক্ষা নীতি বাতিল করতে হবে।”

উল্লেখ্য ,আন্দোলনে সামিল হয়েছেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীর বিধবা স্ত্রী শম্পা মজুমদার। তিনি বলেন, “আমার স্বামী সরকারি কর্মী ছিলেন। তিনি মারা যাওয়ার পর সামান্য টাকা ফ্যামেলি পেনশন পাই। এর মধ্যে পাঁচ হাজার টাকা লাগে ওষুধ কিনতে। বাকি টাকা দিয়ে কোনও ভাবেই মাস কুলোনো যায় না। তাই বকেয়া ডি এ না দিলে আমাদের খুব সমস্যা।”

প্রসঙ্গত, এর আগে একই দাবিতে গত এপ্রিল মাসে রাতভর ধর্না আন্দোলন করেছিলেন সরকারি কর্মচারীরা। সেইসময় তাঁরা হুশিয়ারি দিয়েছিলেন অবিলম্বে সমস্যা না মিটলে পরিবার নিয়ে আন্দোলন করা হবে। মাসের পর মাস পেরিয়ে গেলেও সমস্যা না মেটায় এবার পরিবার পরিজন নিয়ে জলপাইগুড়ি শহরে আন্দোলনে সামিল হলেন সরকারি কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *