চাকরি দেওয়া হবে করোনা যুদ্ধে মৃতের পরিবারের একজনকে , এমনি সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা যোদ্ধাদের জন্য রাজ্য সরকার চিকিৎসা ব্যবস্থা ও ক্ষতিপূরণ ঘোষণা করেছিল অনেক আগেই। পরে রাজ্যের সরকারি কর্মীদের নাম যুক্ত করা হয় স্বাস্থ্য বীমাতেও। এবার রাজ্য সরকার সিদ্ধান্ত নিল করোনা যুদ্ধে রাজ্যের সরকারি কর্মীরা মারা গেলে রাজ্যের সেই মৃত সরকারি কর্মীদের পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে বলে। আগেই এই প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের অর্থ দফতর সিলমোহরও দেয় এই নির্দেশিকায়।

অর্থ দফতরের অতিরিক্ত প্রধান সচিব হরেকৃষ্ণ দ্বিবেদীর স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে পরিষ্কার করেই জানানো হয়েছে, করোনা যুদ্ধে মৃত সরকারি কর্মীর বাড়ির লোককে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থান দেওয়া হবে মূলত গ্রুপ সি কিংবা গ্রুপ ডি-তে। তবে যদি শিক্ষাগত যোগ্যতা ও অন্য অভিজ্ঞতা থাকে, তাহলে উচ্চপদেও দেওয়া যেতে পারে এর থেকেও। তবে পারিপার্শ্বিক অবস্থার উপর সবটাই নির্ভর করছে।

তবে মৃত কর্মীর সন্তান, স্ত্রী কিংবা বাড়ির কোনও সদস্য, ওই কর্মীর উপর যিনি সম্পূর্ণভাবে নির্ভরশীল, চাকরি পাবেন একমাত্র তিনিই। গত ১ এপ্রিল থেকেই এই নিয়ম কার্যকর হয়ে গিয়েছে বলেও প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ফলে যে বা যতজন সরকারি কর্মী করোনা লড়াই করতে গিয়ে মারা গিয়েছেন গত কয়েকমাসে, তাঁদের পরিবারের সদস্যরাই চাকরি পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *