চোপড়ায় চার শিশুর মৃত্যু মাটি চাপা পড়ে, অবশেষে অনুসন্ধানে রাজ্য শিশু সুরক্ষা কমিশন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তর দিনাজপুরের চোপড়ায় চার শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় ব্যাপক তোলপাড় রাজ্য। অবশেষে বুধবার সেখানে যেতে চলেছেন পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশনের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। কলকাতা বিমান বন্দর থেকে দুপুরে বিমানে চড়ে চোপড়ার উদ্দেশ্যে রওনা দেবেন তাঁরা।

উল্লেখ্য, গত সোমবার মাটি চাপা পড়ে মৃত্যু হয় চার শিশুর। মর্মান্তিক এই ঘটনাটি গঠেছে ভারত বাংলাদেশ সীমান্তে দাসপাড়া গ্রামপঞ্চায়েতের চেতনাগছ এলাকায়। স্থানীয় বাসিন্দাদের দাবি, সীমান্ত এলাকায় ড্রেন কাটার কাজ চলছিল। আচমকা সেখানে প্রবল ধস নামে মাটিতে। সেই সময় কয়েকজন বাচ্চা খেলছিল। তারা মাটির ধসে চাপা পড়ে যায়। এই ঘটনার পরই তৈরি হয় তুমুল বিতর্কও । এদিকে গ্রামবাসীদের দাবি, সীমান্তরক্ষী বাহিনীর তরফে এই ড্রেন কাটার কাজ চলছিল। পাল্টা উদ্ধারকারী বিএসএফের বক্তব্য, এখানে তাদের কোনও ভূমিকাই নেই। আবার শাসকদল তৃণমূল পথেও নেমেছে বিষয়টিকে হাতিয়ার করে।

এদিকে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের আরও দাবি, তারা জানতে পেরেছে মাটি কাটার এই কাজে উপযুক্ত কোনও অনুমতি ছিল না বিএসএফ-এর কাছে। কমিশনের এও অভিযোগ, এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে বিএসএফ-এর চরম দায়িত্বজ্ঞান হীনতার জন্যই। অবশেষে রাজ্য শিশু সুরক্ষা কমিশন ঘটনাস্থলে পৌঁছে সরজমিনে খতিয়ে দেখবেন সবটা। কোনও রকম অসাবধানতা থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এই দুর্ঘটনা নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *