জাগুয়ার কাণ্ডে চার্জশিট পেশ করল কলকাতা পুলিশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুর্ঘটনা ঘটার ঠিক ৩২ দিনের মাথায় কলকাতা পুলিশ চার্জশিট পেশ করল জাগুয়ার কাণ্ডে অভিযুক্তদের বিরুদ্ধে । বুধবার এই চার্জশিট জমা দেওয়া হয় শহরের মেট্রোপলিটন আদালতে ।কলকাতা পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে , এই চার্জশিট পেশ করা হয়েছে রাঘেব পারভেজ, আরসালান পারভেজ ও তাদের মামা মহম্মদ হামজার বিরুদ্ধে। ঘাতক জাগুয়ারটির চালক রাঘেবের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ( অনিচ্ছাকৃত খুন ), ৩০৮ ( অনিচ্ছাকৃত খুনের চেষ্টা ), মোটর ভেহিক্যাল অ্যাক্টের ১১৯ ও ১৭৭ নম্বর ধারা এবং পিডিপিপি আইনের ৩ নম্বর ধারায়। রাঘেবের ভাই আরসালানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২০১ ( তথ্য প্রমাণ লোপাট করে তদন্তে বিভ্রান্তি সৃষ্টি ) এবং হামজার বিরুদ্ধেও ২০১ ও ২০২ ( তথ্য প্রমাণ লোপাট করে তদন্তে বিভ্রান্তি সৃষ্টি ও অভিযুক্তকে পালাতে সাহায্য ) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

১৬ অগস্ট মাঝরাতে তীব্র গতিতে এসে একটি জাগুয়ার ধাক্কা মারে মার্সিডিজে লাউডন স্ট্রিট ও শেক্সপিয়ার সরণির সংযোগস্থলে । জাগুয়ারটির গতি এতটাই দ্রুত ছিল, যে মার্সিডিজে ধাক্কা মারার পরে সেটিও নিয়ন্ত্রণ হারিয়ে প্রচন্ড গতিতে ধাক্কা মারে পাশের একটি পুলিশ কিয়স্কে । ধাক্কার জেরে হেলে যায় কিয়স্কটিও । সেই কিয়স্কের পাশেই দাঁড়িয়েছিলেন তিন জন। তাঁদের মধ্যে দু’জনকে পিষে দেয় জাগুয়ার। মৃত্যু হয় বাংলাদেশের দুই বাসিন্দা কাজি মহম্মদ মইনুল আলম ( ৩৬ ) ও ফারহানা ইসলাম তানিয়ার ( ২৮ )।

এই ঘটনার পরেই তদন্তে নেমে জানা যায়, গাড়িটি চালাচ্ছিল বিখ্যাত বিরিয়ানি চেন আরসালানের মালিকের ছেলে আরসালান পারভেজ। সে দিন দুপুরেই তাকে গ্রেফতার করা হয় । যদিও পাঁচ দিন পরে জানা যায়, আরসালান পারভেজ নয়, দুর্ঘটনার দিন তার দাদা রাঘেব পারভেজের হাতেই ছিল জাগুয়ারের স্টিয়ারিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *