পুলিশ তৃণমূল কর্মীদের বাস ‘থামাল’,উত্তরপ্রদেশে এমনকি পাল্টা হুঁশিয়ারি AITC-র

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিজেপি শাসিত উত্তরপ্রদেশে ‘থামানো’ হল দিল্লিগামী তৃণমূলের বাস। অজ্ঞাতপরিচিত একটি মোটরবাইকে করে এক পুলিশ আধিকারিক ইনস্পেকশনের কথা বলে তৃণমূল কর্মীদের ‘দিল্লি চলো’-র একটি বাস আটকে দেন বলে অভিযোগ। সেই ঘটনার ভিডিয়ো তুলে ধরে টুইট করেছে তৃণমূল কংগ্রেস। পাল্টা বিজেপির প্রতি হুঁশিয়ারি, কোনওভাবেই লক্ষ্য থেকে বিচ্যুত হবে না তৃণমূল। MGNREGA-র উপভোক্তাদের কেউ আহত হলে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস বিষয়টি হালকাভাবে নেবে না।

উত্তরপ্রদেশে তৃণমূল কর্মীদের বাস থামানোর ভিডিয়োটি এআইটিসি-র টুইটার হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে। ঘটনাটি জানিয়ে টুইটারে লেখা হয়েছে, “অজ্ঞাতপরিচিত একটি মোটরবাইকে করে এক পুলিশ আধিকারিক ইনস্পেকশনের কথা বলে আমাদের দিল্লি-র চলন্ত বাসে বাধা দেয়।”

ইচ্ছাকৃতভাবেই বাসটি আটকানো হয়েছিল জানিয়ে তৃণমূলের তরফে আরও লেখা হয়, “এই বাধা অবশ্যই সন্দেহের জন্ম দেয়, তবে এটি সম্পূর্ণ অপ্রত্যাশিত ছিল না। সর্বোপরি, বিশেষ ট্রেন বাতিল করে বিজেপি কি আমাদের বাধা দেওয়ার চেষ্টা করেনি?” এরপরই দিল্লি চলো শ্লোগান তুলে বিজেপির প্রতি তৃণমূলের হুঁশিয়ারি, “আমরা ভয় পাব না এবং আমাদের মিশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ থাকব।”

প্রসঙ্গত, ১০০ দিনের কাজ, আবাস যোজনা সহ কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যের বকেয়ার দাবিতে ‘দিল্লি চলো’ কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস। বঞ্চিত মানুষ এবং দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে শনিবার হাওড়া থেকে বিশেষ ট্রেনে দিল্লি যাওয়ার পরিকল্পনা ছিল তৃণমূল নেতৃত্বের। সেজন্য একটি ট্রেনও ভাড়া করা হয়েছিল। কিন্তু, শেষ মুহূর্তে সেই ট্রেন বাতিল করে দেয় রেল। আবার রবিবারের বিশেষ বিমানও বাতিল হয়ে যায়। এভাবে ট্রেন, বাস বাতিলের পিছনে বিজেপির হাত রয়েছে বলে অভিযোগ তৃণমূলের। এরপর একাধিক ভলভো বাস বুক করে দলীয় কর্মীদের নিয়ে দিল্লি রওনা দিয়েছে তৃণমূল নেতৃত্ব। স্বাভাবিকভাবেই বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশে ইচ্ছাকৃতভাবে তৃণমূল কর্মীদের বাসটি থামানো হয়েছে বলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *