টাকা দ্বিগুণ হবে পোস্ট অফিসের এই স্কিমে, ৮ লাখ টাকা মিলবে ২ লাখ দিলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অত্যন্ত জরুরি সঠিক জায়গায় সঠিক সময় বিনিয়োগ করা । সাধারণত ইনভেস্ট সেখানেই করা উচিত্‍ যেখানে টাকা সুরক্ষিত থাকবে, সঙ্গে আবার ভাল রিটার্নও মিলবে। আপনিও যদি বেশি রিস্ক না নিয়ে ভাল রিটার্ন পেতে চান তাহলে দারুণ একটি স্কিম রয়েছে আপনার জন্য। আপনার টাকা এখানে সুরক্ষিত থাকার পাশাপাশি ডবল হয়ে যাবে ম্যাচিউরিটিতে । এটা হল পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র স্কিম।

এটি ভারত সরকারের ওয়ান টাইম ইনভেস্টমেন্টট স্কিম। একটি নির্দিষ্ট সময় পর্যন্ত এখানে টাকা রাখলে সেটা দ্বিগুণ হয়ে যাবে ম্যাচিউরিটির পর। কিষাণ বিকাশ পত্র পাওয়া যায় দেশের সমস্ত ডাকঘর ও ব্যাঙ্কে। এর ম্যাচিউরিটি পিরিয়ড ১২৪ মাস । এখানে ইনভেস্ট করতে হয় ন্যূনতম ১০০০ টাকার। কোনও লিমিট নেই অধিকতম ইনভেস্ট করার। এই প্ল্যানটি বিশেষ করে তৈরি করা হয়েছে কৃষকদের জন্য যাতে তারা সেভিংস করতে পারে দীর্ঘ সময়ের জন্য।

কে ইনভেস্ট করতে পারে এই প্ল্যানে ?

কিষাণ বিকাশ পত্রে বিনিয়োগ করার জন্য ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর । সিঙ্গল অ্যাকাউন্টের পাশাপাশি এখানে সুবিধা রয়েছে জয়েন্ট অ্যাকাউন্টেরও। এখানে বিনিযোগ করার জন্য রয়েছে ১০০০,৫০০০, ১০০০০ ও ৫০০০০ হাজার টাকার পর্যন্ত সার্টিফিকেটও।KVP-তে ২০২১ প্রথম ত্রৈমাসিকে মিলছে ৬.৯ শতাংশ সুদ। আপনার টাকা ডবল হয়ে যাবে ১২৪ মাসেই । আপনি ১ লক্ষ টাকা ইনভেস্ট করলে ম্যাচিউরিটিতে ২ লক্ষ টাকা হয়ে যাবে। যা রিটার্ন পাবেন তার উপর ট্যাক্স দিতে হবে । এই স্কিমে কাটা হয় না টিডিএস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *