টুইন টাওয়ার,তৈরি হচ্ছে শহর কলকাতায় ,লন্ডনের অনুকরণে সাজানো টাউনশিপ তৈরি হবে গঙ্গার ধারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার কলকাতাতেও হেলিকপ্টার অথবা প্রাইভেট জেট প্লেন আকাশ ছোঁয়া হাইরাইজের ছাদে অবতরণ করতে পারবে মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি অথবা দুবাইয়ের মত। কলকাতা হাইকোর্ট থেকে ঢিল ছোড়া দূরত্বে ৩৩ তলা উঁচু জোড়া টাওয়ার গঙ্গার পাশেই মাথা তুলে দাঁড়াতে চলেছে আর কিছুদিনের মধ্যেই।অত্যাধুনিক এবং নিরাপদ হেলিপ্যাড তৈরি হচ্ছে যার ছাদের উপরে।

কলকাতা তথা বাংলায় এই প্রথম হেলিপ্যাড তৈরি হচ্ছে কোন স্কাই স্ক্র্যাপারের ছাদে।মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে যেভাবে বিদেশি শিল্পপতিদের পাশাপাশি বাংলায় নতুন করে বিনিয়োগ করার জন্য ভারতের তথা বাংলার শিল্পপতিদের উৎসাহ প্রদান করে গিয়েছেন কেভেন্টার গ্রুপ গঙ্গার পাশেই কলকাতা রিভার ফ্রন্ট টাউনশিপ তৈরি করছে তার ফলশ্রুতি হিসেবে।

ব্রিটিশ আমল থেকে গঙ্গার পাশে স্ট্যান্ড রোডে যেখানে বেঙ্গল বন্ডের ওয়ার হাউস লিমিটেডের পরিত্যক্ত জমি পড়েছিল সেখানেই প্রায় ১০ লক্ষ স্কোয়ার ফিট এলাকা বিশিষ্ট কমার্শিয়াল টুইন টাওয়ার তৈরি করছে ক্যাভেনটার গ্রুপ।কলকাতার সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট বা সিডি বলে পরিচিত কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলার আশেপাশে কোন জায়গাতেই হেলিকপ্টার অবতরণের কোন জায়গা নেই।যদিও VVIP অথবা সিকিউরিটির জন্য কলকাতার রেস কোর্সে বিশেষ অনুমতিপ্রাপ্ত ব্যক্তিদের হেলিকপ্টার অবতরণ করে। যা ভারতীয় সেনা এবং ভারতীয় বায়ু সেনার নিয়ন্ত্রণাধীন।তবে বেসরকারি হেলিপ্যাড এটাই প্রথম এই এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *