টুরিস্টের ব্যাপক ভিড় করোনা টেস্টের গাইডলাইন ভুলে , এবার প্রশাসনের চিরুনি তল্লাশি দিঘার হোটেলেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :অবশেষে দিঘার চেনা ছবি ফিরেছিল লকডাউন একটু শিথিল হতেই। আর সম্প্রতি কাঁথি প্রশাসনের তরফ থেকে কড়া নির্দেশিকাও জারি করা হয়েছে তাতে রাশ টানতে। ওই নির্দেশিকায় বলা হয়েছিল পর্যটকেরা দিঘার কোনও হোটেলে থাকতে পারবেন না কোভিড টিকার দুটি ডোজ-এর সার্টিফিকেট বা করোনা নেগেটিভ রিপোর্ট না থাকলে। আর এরপরই নড়েচড়ে বসে হোটেল ব্যবসায়ীরাও।

হোটেল মালিকরা অনুমান করেছিলেন এই নিয়ম হোটেল ব্যবসায় আর্থিক প্রভাব ফেলতে পারে বলেও। এর পরবর্তী সময়ে পর্যটকদের জন্য বিনামূল্যে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয় দিঘার হোটেল অ্যাসোসিয়েশনের তরফ থেকে। আর পর্যটকদের একাংশ তাতেই কিছুটা স্বস্তি পেয়েছিলো।

মূলত করোনা পরিস্থিতি বেশ কিছুটা স্বাভাবিক হলেও এই মারণ ভাইরাসকে পুরোপুরি ভাবে হারানো যায়নি। বিশেষজ্ঞদের মতে রাজ্যে খুব শীঘ্রই করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে।এমনকি চিকিত্‍সকরা বিপদেরও আশঙ্কা করছেন এখন থেকে সতর্ক না হলে। তবে রাজ্যের বেশ কিছু স্থানে পর্যটকদের প্রবল ভিড় লক্ষ্য করা যাচ্ছে লকডাউন একটু শিথিল হতেই। বিশেষ করে দার্জিলিং এবং দিঘায়। তাই যাতে পরিস্থিতি কোনো রকমে হাতের বাইরে বেরিয়ে না যায়,প্রশাসন কড়াকড়ি হচ্ছে তার জন্যই।

এদিকে হোটেল কর্তৃপক্ষ চরম বিপাকের মধ্যেও পরেন তাঁদের কাছে হোটেলে যারা থাকছেন তাঁদের করোনা রিপোর্ট দেখাতে চাওয়া হলে। এমনকি জেলাশাসক নিজে অভিযান চালান জেলা প্রশাসন পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়েও। বেশকিছু হোটেল সঠিক নথিপত্র দেখাতে না পারায় সেই সব হোটেল সিল করে দেওয়া হয়। হোটেলের ম্যানেজারদেরও এমনকি আটক করা হয়। এর পাশাপাশি জেলা পুলিশ প্রশাসনের কর্তারা অনেক পর্যটকদের এমনকি ধমকও দেন সঠিক ভাবে বিধিনিষেধ না মানার জন্য। সব মিলিয়ে কাথি প্রশাসন এখন থেকেই খুব কড়াকড়ি হতে চলেছে করোনার তৃতীয় ঢেউকে নিয়ন্ত্রণে রাখার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *