আর্থিক দুর্নীতির অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে, আমরণ অনশনে বর্ধমানের শিক্ষকরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুর্নীতি এবং স্বৈরাচারী কাজকর্মের অভিযোগ উঠল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীন ইউনিভার্সিটি অফ টেকনোলজির কলেজের অধ্যক্ষ অভিজিৎ মিত্রের বিরুদ্ধে। শিক্ষক ও অশিক্ষক কর্মীরা আমরণ অনশন শুরুও করলেন অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে। সোমবার এই আন্দোলনে অংশ নেন বর্ধমানের ইউ.আই.টি.-তে শিক্ষক ও অশিক্ষক-সহ মোট ৬৪ জন কর্মী। এদিন তাঁরা এক সাংবাদিক বৈঠকে দাবি জানান এমনকি কলেজের অধ‌্যক্ষের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণেরও।

এদিন কলেজের সহকারী অধ্যাপক প্রীতম দে, অপর্ণা রায়, স্মিতা হাজরা, ড. সৌম্য দাস, ও.এস.ডি. অমিয় ঘোষ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ইনচার্জ সন্দীপন নাথ ঠাকুররা জানিয়েছেন, গত ৫ জানুয়ারি থেকে তারা ক্রমাগত আন্দোলন চালিয়ে আসছেন ষষ্ঠ বেতন কমিশন চালু করা, এন.বি.এ. এক্রিডিয়েশন এবং এন.আই.আর.এফ. রেঙ্কিং-এর যথাযথ ব্যবস্থা গ্রহণ, পেনশন, পদোন্নতি এবং এ.আই.সি.টি.ই.-এর এক্সটেনশন এফিলিয়েশনের জন্য। গত ৫দিন ধরে তাঁরা এই সমস্ত দাবির পাশাপাশি এমনকি অনশন করছিলেন কলেজ অধ্যক্ষের আর্থিক দুর্নীতির অভিযোগ এনে। কিন্তু সোমবার থেকে আমরণ অনশন শুরু করলেন তাঁরা।

ও.এস.ডি. অমিয় ঘোষ এবং সহকারী অধ্যাপক প্রীতম দে এদিন এই আমরণ অনশন শুরু করলেন। আন্দোলনকারীরা আরও জানিয়েছেন , তাঁরা তাঁদের লিখিত দাবি জানিয়েছেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার সহ অন্যান্য আধিকারিকদের কাছে ও অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে এসেছেন গত প্রায় ১ বছর ২ মাস ধরে। কিন্তু এই ধরণের আর্থিক দুর্নীতির জন্য যে ধরণের ব্যবস্থা গ্রহণ করা উচিত ছিল তা না করে একটি এথিকস কমিটি গঠন করেছেন কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *