টয়লেট পরিষ্কার করতে আসেন হিন্দিভাষীরা, তুমুল বিতর্ক সৃষ্টি হল সাংসদের মন্তব্যকে ঘিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হিন্দিভাষীদের সম্পর্কে চরম কুরুচিকর মন্তব্য করে তুমুল বিতর্ক বাধালেন ডিএমকে-র এক সাংসদ। তামিলনাড়ুর শাসকদলের সাংসদের এই মন্তব্যের সমালোচনায় সরব হয়েছেন বিজেপি নেতারা। দয়ানিধি মারান নামের ওই সাংসদ বলেছেন, উত্তর প্রদেশ এবং বিহার থেকে যে সমস্ত হিন্দিভাষী তামিলনাড়ুতে আসেন, তাঁরা নির্মাণ বা রাস্তা-টয়লেট পরিষ্কারের কাজ করেন। এই বক্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বিতর্ক ছড়িয়েছে। ডিএমকে নেতার এই বক্তব্যের প্রেক্ষিতে ইন্ডিয়া জোটকেও আক্রমণ শানিয়েছে পদ্মশিবির।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োয় এও দেখা গেছে , ডিএমকে সাংসদ ইংরেজি বলা ব্যক্তিদের সঙ্গে হিন্দিভাষী ব্যক্তিদের তুলনা টেনেছেন। সেই তুলনা টেনেই তিনি হিন্দিভাষীরা টয়লেট পরিষ্কার করতে তামিলনাড়ুতে আসেন বলে হেয় করেছেন।

এ প্রসঙ্গে বিজেপির নেতা তথায় বিহারের পটনার বিজেপি সাংসদ রবি শঙ্কর প্রসাদ বিহারের মানুষকে অপমানের জন্য তীব্র আক্রমণ শানিয়েছেন ডিএমকে সাংসদকে। রবি শঙ্কর বলেছেন, “নীতীশ কুমারের রাজত্বে রাজ্যের যে অবস্থা হয়েছে, সে জন্য বিহারের মানুষকে বাধ্য হয়ে কাজে যেতে হয়েছে। তিনি আবার ইন্ডিয় জোটের সদস্য।”

এদিকে শেহনাজ পুনওয়ালাও দয়ানিধির সমালোচনা করেছেন। পাশাপাশি ইন্ডিয়া জোটের নেতাদেরও এ প্রসঙ্গে আক্রমণ করেছেন। ডিএমকে সাংসদ এ ধরনের কথা বলে বিহার-উত্তর প্রদেশের মানুষকে হেয় করলেও নীতীশ কুমার, লালু প্রসাদ যাদব, অখিলেশ যাদবের মতো নেতারা কেন চুপ রয়েছেন, এমনকি সে প্রশ্নও তুলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *