‘ডেলিভারি ’নার্সকে দিয়েই! সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধেবিস্ফোরক অভিযোগ সদ্যজাতর মৃত্যুতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :প্রসবের পরই মৃত্যু সদ্যজাত সন্তানের। ঘটনায় ক্ষোভে ফেটে পড়ল পরিবার-পরিজনরাও অভিযোগ, চিকিৎসক নয়, নার্সকে দিয়েই প্রসব করানো হয়েছে। হাসপাতালেপ এহেন গাফিলতিতেই সদ্যজাতর মৃত্যু বলে দাবি করছে পরিবার। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া হাসপাতালে বৃহস্পতিবার বিক্ষোভ দেখান রোগীর পরিবারের লোকজন। হাসপাতাল অবশ্য সেই অভিযোগ মানতে নারাজ। তাদের দাবি, শিশুর শারীরিক অবস্থা যে ভাল নয়, সে কথা প্রসবের আগেই বুঝতে পেরেছিলেন চিকিৎসকেরা। হৃদযন্ত্রেও সমস্যা ছিল বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

পাঁশকুড়া ব্লকের অর্ন্তগত চৈতন্যপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের নরভেদীচক এলাকার বাসিন্দা নন্দিতা মান্না। গত মঙ্গলবার বিকেলে প্রসব যন্ত্রণা নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পাঁশকুড়ার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন তিনি। বুধবার রাতে জন্ম হয় সন্তানের। রাত ৮টায় ডেলিভারি হয় তাঁর। সেই সময় চিকিৎসকদের উপস্থিতি ছিল না বলে দাবি করেছেন নন্দিতার স্বামী।

হাসপাতালে তরফে কেউ এ ব্যাপারে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে চাননি। পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালের তরফে জানানো হয়েছে, নন্দিতা মান্না নামে ওই মহিলার সন্তানের শারীরিক অবস্থা খুব একটা ভাল ছিল না। আগে থেকেই সে কথা পরিবারকে জানিয়ে দেওয়া হয়েছিল বলেও দাবি করা হয়েছে। কর্তৃপক্ষের দাবি, ডেলিভারির পরে সদ্যজাতর হার্ট বিট কম ছিল। চিকিৎসকরা প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে শিশুকে বাঁচানোর চেষ্টা করেছিল, কিন্তু শেষ রক্ষা হয়নি বলেও দাবি করা হয়েছে।

এই ঘটনায় শোকের ছায়া মান্না পরিবারে। নন্দিতার পরিবারের দাবি, হাসপাতালে নার্সরাই সব, চিকিৎসকের দেখা পাওয়াই মুস্কিল। অভিযোগ কথা বলতে গেলে দুর্ব্যবহার করা হয় বলেও । সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে এমন অভিযোগ চাঞ্চল্য ছড়িয়েছে রোগীদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *