দক্ষিণেশ্বর কালী মন্দির অত্যাধুনিক লাইট এন্ড সাউন্ড সিস্টেমে আত্মপ্রকাশ করল সম্পূর্ণ এক নতুনরূপে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রীর হাত ধরে নবান্ন থেকে অত্যাধুনিক লাইট এন্ড সাউন্ড সিস্টেমের উদ্বোধনের পরই সম্পূর্ণ এক নতুনরূপে আত্মপ্রকাশ করল আন্তর্জাতিক তীর্থক্ষেত্র দক্ষিণেশ্বর ভবতারিণী কালী মন্দির। দম দম লোকসভা কেন্দ্রের সাংসদ সৌগত রায় নবরূপে সজ্জিত ঐতিহাসিক দক্ষিণেশ্বর মন্দিরের এই লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেমের সূচনা করেন মন্দির প্রাঙ্গণে। রাজ্য সরকারের পক্ষ থেকে ১৯ কোটি ৭৫ লক্ষ টাকা খরচ করে লাইট এন্ড সাউন্ড সিস্টেমের উদ্বোধন করা হল দক্ষিণেশ্বর মন্দিরে। একই সঙ্গে দক্ষিণেশ্বর কালী মন্দিরকে নতুন রূপে আলোকিকরণও করা হল অত্যাধুনিক মানের আলোর মালায় সাজিয়ে।

দোরগোড়ায় দীপাবলি আলোর উৎসব। আন্তর্জাতিক তীর্থ ক্ষেত্র দক্ষিণেশ্বর মন্দিরের শিরোপায় নতুন মুকুট যুক্ত হলো তার আগেই। নবান্ন থেকে দক্ষিণেশ্বর মন্দিরের এই লাইট এন্ড সাউন্ড সিস্টেম উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যায় সেই পদ্ধতিরই সূচনা হয় দক্ষিণেশ্বর মন্দিরে। এদিন দক্ষিণেশ্বর কালী মন্দিরে উপস্থিত থেকে লাইট এন্ড সাউন্ড সিস্টেমের শুভ সূচনা প্রত্যক্ষ করেন দমদম কেন্দ্রের সাংসদ অধ্যাপক সৌগত রায়, মন্দির কমিটির প্রধান কুশল চৌধুরী, কামারহাটি পুরসভার পৌরপ্রশাসক গোপাল সাহা, মদন মিত্র প্রত্যেকেই।

দক্ষিণেশ্বর মন্দিরের ইতিহাস ফুটিয়ে তোলা হয়েছে অত্যাধুনিক লাইট এন্ড সাউন্ড সিস্টেমের মাধ্যমে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লাইট এন্ড সাউন্ড সিস্টেমের উদ্বোধনের পর সাংসদ সৌগত রায় সাংবাদিকদের বলেন, “কে এম ডি এ এই কাজটি সম্পন্ন করেছে, কাজও হয়েছে অভূতপূর্ব একটি সৌন্দর্য্যয়নের”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *